ashok bhattachrya agree with sukanta

ব্যুরো নিউজ,২৬ জুলাই:বিজেপির রাজ্য সভাপতি এবং কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত মজুমদারের বক্তব্যকেই সমর্থন জানালেন একসময়ে সিপিআইএম আমলের মন্ত্রী এবং শিলিগুড়ির প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য। তিনি বলেন, উত্তরবঙ্গের মানুষ বঞ্চিত, শোষিত, নিপীড়িত। উত্তরবঙ্গের মানুষ সম্মান চান, মর্যাদা চান। কোনোভাবেই উন্নয়ন হয় না উত্তরবঙ্গে। সেই বঞ্চনা থেকেই এর আগে সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি সংসদের স্ট্যান্ডিং কমিটিতে এই দাবি তুলেছিলেন। যে উত্তর পূর্বাঞ্চলের সঙ্গে উত্তরবঙ্গকে অন্তর্ভুক্ত করা হোক। তাহলে সেখানকার উন্নয়ন হবে।

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাএীকে ছুরির কোপ, চেষ্টা অ্যাতঘাতীর?

কি বলেছেন বাম আমলের মন্ত্রী অশোক ভট্টাচার্য?

বিজেপি রাজ্য সভাপতি এবং কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত মজুমদার সরকারের কাছে প্রস্তাব দিয়েছেন, উত্তর পূর্বাঞ্চলের সঙ্গে উত্তরবঙ্গকে জুড়ে দেওয়া হোক। তাহলে কেন্দ্রীয় সরকারের এই ক্ষেত্রে যোজনার যে অধিকাংশ টাকা সেই সুফল লাভ করবে উত্তরবঙ্গের মানুষেরা। এই দাবি দীর্ঘদিনের। শুধুমাত্র সুকান্ত নন, বিজেপির দার্জিলিং এর সাংসদ রাজু বিস্তাও এই দাবি করেছেন। তবে বিজেপির বেশ কয়েকজন বিধায়ক সুকান্তর দাবিকে সমর্থন করেননি। তাহলে কি বাংলা ভাগের চক্রান্ত করছেন সুকান্ত মজুমদাররা? এই প্রশ্নের জবাবে একসময়ের বাম মন্ত্রী অশোক ভট্টাচার্য বলেন, বাংলা ভাগের কথা বলছি না। কিন্তু সিকিম পাশের রাজ্য হয়ে যে সুবিধা পায়, তা দার্জিলিং কেন পাবে না? কেন্দ্রীয় প্রকল্পে রাজ্যে ৫০% অর্থ দেওয়া হয়। অথচ কেন্দ্রের সরাসরি কেন্দ্রশাসিত অঞ্চলে ৯০% টাকা বরাদ্দ করা হয়। যখন আমি মন্ত্রী ছিলাম, তখন সংসদের ট্যান্ডিং কমিটিতে সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি এই দাবি তুলেছিলেন।

হিন্দু বাঁচান,বাংলার মুসলিমরা অত‍্যাচার করছে, ফের বাংলা ভাগের ভয়ঙ্কর দাবি বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে

আর এরপরেই শুরু হয়ে গিয়েছে চাপানউতোর। কারণ তৃণমূলের তরফে বলা হচ্ছে, বাংলা ভাগের চক্রান্তে এবার রাম-বাম এক হয়েছে। নির্বাচনের সময় যেভাবে সিপিআইএম বিজেপিকে সহযোগিতা করার চেষ্টা করেছে। এবার বাংলা ভাগের প্রশ্নে তারা এক সঙ্গে হাত ধরাধরি করে চলতে চাইছে। যদিও বিজেপির মুখপাত্র এবং রাজ্যসভার সাংসদ শমীক ভট্টাচার্য ইতিমধ্যেই জানিয়েছেন, বিজেপি নীতিগতভাবে বাংলা ভাগকে সমর্থন করে না। তবে একদা সিপিআইএমের প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্যের এই দাবি সুকান্ত মজুমদারের দাবিকে সমর্থন করলো কিনা, সেই প্রসঙ্গে তিনি বলেন, সুকান্ত মজুমদার কি বলেছেন জানিনা। তবে সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি এই দাবি অনেক দিন আগেই করেছিলেন। এক সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে সুকান্তের মতকে নাম না করেও সমর্থন জানালেন অশোক ভট্টাচার্য।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর