arvind-kejriwal-resigns-delhi-cm-ahead-of-elections

ব্যুরো নিউজ,১৬ সেপ্টেম্বর:গতকাল রবিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল একটি বড় ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন যে তিনি দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে চলেছেন। কেজরীওয়াল তার দলের সভায় এই সিদ্ধান্তের কথা জছলেছেকেজরীওয়াল বলেছেন, “আমি দেশের জনতার কাছে জানতে চাই, কেজরীওয়াল কি সৎ? আগামী দুই দিনের মধ্যে আমি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেব। জনগণ যদি মনে করেন আমি সৎ, তাহলে আমাকে ভোট দিন। যদি মনে করেন আমি অপরাধী, তাহলে ভোট দেবেন না। আপনারা যে ভোট দেবেন, তা আমার সততার সার্টিফিকেট। আমি আইনের দিক থেকে ন্যায়বিচার পেয়েছি, এবার জনগণের আদালতে বিচার পাব। জনগণ যদি নির্দেশ দেন, তাহলে আমি পুনরায় মুখ্যমন্ত্রীর পদে বসব।”

বৃষ্টির মধ্যেও কলকাতায় প্রতিবাদ মিছিল: আরজি কর-কাণ্ডের দ্রুত বিচারের দাবি

আগামী ফেব্রুয়ারিতে দিল্লিতে বিধানসভা নির্বাচন

এই সিদ্ধান্তের পর কেজরীওয়াল জানিয়েছেন যে আম আদমি পার্টি দলের অন্য একজন সদস্যকে মুখ্যমন্ত্রী হিসেবে ঘোষণা করা হবে। তবে প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া, যিনি আগে থেকেই আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন, তিনি মুখ্যমন্ত্রী পদে বসবেন না বলে নিশ্চিত করেছেন কেজরীওয়াল।এছাড়া, কেজরীওয়াল বলেছেন যে তিনি জনগণের সমর্থন সংগ্রহের জন্য তাদের দরজায় দরজায় যাবেন। তিনি আশা করেন, আগামী ফেব্রুয়ারিতে দিল্লিতে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে এবং নির্বাচন সফল হলে তিনি আবার ক্ষমতায় ফিরে আসবেন।

দৃঢ় সংকল্প জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়ার

গত মার্চে কেজরীওয়াল আবগারি  দুর্নীতি মামলায় গ্রেফতার হন। এরপর সিবিআই ও তাকে গ্রেফতার করে। দুই দিন আগে শর্তসাপেক্ষে জামিন পান কেজরীওয়াল। যদিও শীর্ষ আদালতের নির্দেশে, জামিন পাওয়ার পরেও তিনি মুখ্যমন্ত্রীর অফিসে যেতে পারবেন না, সরকারি নথিতে সই করতে পারবেন না এবং আবগারি নীতি নিয়ে কোনো মন্তব্যও করতে পারবেন না।কেজরীওয়ালের এই পদক্ষেপ বিরোধীদের কাছে নতুন করে আলোচনা শুরু করেছে, যারা আগে থেকেই মুখ্যমন্ত্রী পদ থেকে তার ইস্তফার দাবি জানাচ্ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর