apurba-roy-criticizes-tmc-and-police

ব্যুরো নিউজ,১৯ সেপ্টেম্বর:সম্প্রতি একটি  ভিডিও ভাইরাল  হয়েছে, যেখানে মীরাক্কেল খ্যাত জনপ্রিয় কমেডিয়ান অপূর্ব রায় তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে তার কঠোর মন্তব্য তুলে ধরেছেন। তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি পুলিশকে লক্ষ্য করে নানা অভিযোগ করেছেন। আরজি কর কাণ্ড নিয়ে তার বক্তব্যে প্রতিফলিত হয়েছে সাধারণ মানুষের ক্ষোভ এবং আতঙ্ক।

দর্শকদের ভালোবাসাই সবচেয়ে বড়: অভিষেক বন্দ্যোপাধ্যায়

‘রাতের বেলায় সিভিক পুলিশ ঘরে ঢুকে যেতে পারে’

ভিডিওটিতে অপূর্বকে বলতে শোনা যায়, “কাটমানি, ছাটমানি, পাটমানি—সব কিছু কেটে গেল। এলাকার রাস্তায় কালো পিচ পড়েছে। বর্ষায় সেই পিচ ধুয়ে কালীঘাটের দিকে চলে গেছে। এখন রাস্তার হাল এমন, যে সন্দীপ ঘোষের মনের থেকেও খারাপ। স্কুলের পড়ুয়া বাচ্চারা সাইকেল চালিয়ে ঠিকমতো যেতে পারছে না। হাঁটুর ব্যথা নিয়ে বয়োজ্যেষ্ঠরা রাস্তা পার হয়। একদিকে আতঙ্ক, অন্যদিকে যদি ‘তিনু’ বা ‘দিদির লোকেরা’ ঘরে ঢুকে যায়!”অপূর্ব আরও বলেন, “রাস্তার হিজড়ে মাসিরা ধরলে টাকা চায়। টাকা না দিলে অভিশাপ দেয়। আমি এই বিষয় নিয়ে প্রতিবাদ করতে ভয় পাই, কারণ অভিশাপের মাত্রা বাড়তে পারে। সাউথে পুলিশ ট্রাফিক সামলায় না, বরং রাস্তা জ্যাম করে হাতি ধরে। দেশাত্মবোধক ড্রেস পরে সিভিকরা নিজেদের মেসি মনে করে। আমি প্রতিবাদ করি ভয়ে, কারণ রাতের বেলায় সিভিক পুলিশ ঘরে ঢুকে যেতে পারে।”

পুজোর চাঁদায় ‘উই ওয়ান্ট জাস্টিস’: অভিনব প্রতিবাদে সামিল জনগণ

তিনি আরজি করের নির্যাতিতার প্রসঙ্গেও কথা বলেন। অপূর্ব বলেন, “সব কিছু জানার পরও যদি একজন ডাক্তার ম্যাডামকে নৃশংসভাবে পৃথিবী থেকে বিদায় নিতে হয়, তাহলে আমাদের দেশে কি হচ্ছে? আর যিনি ভয় পেয়েছেন, সেই নির্লজ্জ ব্যক্তির জন্য আমাদের ট্যাক্সের টাকায় ২১ জন আইনজীবী পোষা হচ্ছে। এই কারণে জনতা প্রতিদিন ফুঁসে উঠছে। অনেকে ভয়ের কারণে স্বেচ্ছায় জীবনের মায়া ত্যাগ করেছে।”অপূর্বের বক্তব্যে উঠে এসেছে সাধারণ মানুষের হতাশা ও ক্ষোভ। তিনি বলেন, “এখন সময় এসেছে ভয়ের বিরুদ্ধে লড়াই করার। আমাদের সম্মিলিতভাবে এই অবস্থা পরিবর্তন করতে হবে।” তার এই প্রতিবাদী ভিডিওটি বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে এবং আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।অপূর্বের এই সাহসী বক্তব্য সমাজের প্রেক্ষাপটে একটি গুরুত্বপূর্ণ বার্তা নিয়ে এসেছে, যা সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করবে বলেই আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর