Amit Shah on Mamata

ব্যুরো নিউজ, ১৫ মে: বাংলায় লোকসভা নির্বাচনের প্রচার করছেন অমিত শাহ। গতকাল বনগায় নির্বাচনী প্রচারের পর আজ শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কবির শঙ্কর বোস-এর সমর্থনে জনসভা করছেন অমিত শাহ। আর সেই সভা থেকেই পাক অধিকৃত কাশ্মীর নিয়ে সুর চড়ালেন শাহ।

ভারতের সঙ্গে ইরানের চুক্তি নিয়ে আমেরিকাকে যোগ্য জবাব জয়শঙ্করের

১০ মে থেকে পাক অধিকৃত কাশ্মীরের একাধিক জায়গায় বিক্ষোভ শুরু হয়। পাকিস্তানে আর্থিক পরিকাঠামো কার্যত ভেঙে পড়েছে। আর এই আর্থিক সংকট থেকে বেরতে পাক সরকার ‘বলির পাঠা’ বানিয়েছে সাধারণ মানুষকেই। কার্যত আর্থিক সঙ্কট কাটাতে জনগণের উপরেই চাপানো হয়েছে বিপুল করের বোঝা। এই অতিরিক্ত করের বোঝা, মূল্যবৃদ্ধিও পাশাপাশি বিদ্যুৎ সঙ্কটের বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেছে পাক অধিকৃত কাশ্মীরের সাধারণ মানুষ। এর আগেও একাধিকবার পাক সরকারের বিরুদ্ধে বিক্ষোভে নেমেছে সেখানকার মানুষ। সরকারের বিরোধিতা করে পথে নেমেছে সেখানকার আম জনতা। আর তার জেরে বন্ধ দোকান – বাজার। এমনকি আজাদির স্লোগান দিতে শোনা যায় বিক্ষভকারীদের। এছাড়াও ভারতের সমর্থনে ওঠে পোস্টার। এই পরিস্থিতি মোকাবিলায় রুদ্রমূর্তি ধারন করে পাক সরকার। পাক আধা-সামরিক বাহিনী গুলি ও কাঁদানে গ্যাস ছোড়ে। আর তাতেই মৃত্যু হয় বহু জনের। গুরুতর আহত হয়  আরও কয়েকজন। এই পরিস্থিতিতে কার্যত জ্বলছে পাক অধিকৃত কাশ্মির।

আর সেই ইস্যু নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন,  আগে যা কাশ্মীরে হত, এখন সেটা পাক অধিকৃত কাশ্মীরে হচ্ছে। একইসঙ্গে জনসাধারণের উদ্দেশ্যে তিনি প্রশ্ন করেন, কাশ্মীরে ৩৭০ ধারা  তুলে নেওয় উচিত ছিল কি না? এরপর তিনি কংগ্রেস ও রাজ্য সরকারকে তোপ দেগে তিনি বলেন,  মমতা বন্দ্যোপাধ্যায় ও রাহুল গান্ধী এটা চাননি। আমরা সংসদে প্রশ্ন তুলেছিলাম। কিন্তু ওরা সমর্থন করেনি, বলেছিল রক্তের বন্যা বয়ে যাবে। কিন্তু ৫ বছর হয়ে গেছে। কোনও রক্তের বন্যা বয়নি।

BJP Helpline

প্রসঙ্গত, কাশ্মীরে ৩৭০ ধারা অবলুপ্ত করার পর সেখানে যান প্রধানমন্ত্রী। আর সেখানে তাঁর জনসভায় যথেষ্ট জন সমাগম দেখা যায়। আর ৩৭০ ধারা তুলে নেওয়ার পড় এই প্রথম কাশ্মীরে ভোট করানো হয়। সংসদের সব থেকে বড় উৎসব সেখানে পালন করা হয়।

আর তা নিয়ে শাহ আরও বলেন, কংগ্রেসের জমানায় কাশ্মীরে হরতাল হত। আর এখন কাশ্মীরে হরতাল হয় না। হরতাল হয় পাক অধিকৃত কাশ্মীরে। এর আগে আজাদির কথা শোনা যেত কাশ্মীরে, আর এখন শোনা যায় পাক অধিকৃত কাশ্মীরে। আগে কাশ্মীরে পাথর ছোড়া হত, আর এখন তা হচ্ছে পাক অধিকৃত কাশ্মীরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর