amit shah file nomination

ব্যুরো নিউজ, ১৯ এপ্রিল: একদিকে যখন প্রথম নির্বাচপ চলছে জোর কদমে, তখন অন্যদিকে গান্ধীনগর থেকে মনোনয়ন জমা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গান্ধীনগরের কালেক্টর ও জেলা নির্বাচনী আধিকারিকের দফতরে মনোনয়ন পেশ করেন অমিত শাহ। পাশে ছিলেন গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল।

বোমাকে লাড্ডুর সঙ্গে তুলনা করলেন উদয়ন গুহ

৪০০ আসন নিয়ে ক্ষমতায় ফেরার হুঁশিয়ারি

এই গান্ধীনগর থেকে নিজের রাজনৈতিক জীবন শুরু করেছিলেন অমিত শাহ। বুথ কর্মী থেকে সংসদে যাত্রা শুরু হয়েছিল এখান থেকেই। এদিন মনোনয়ন জমা দেওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, ‘বিগত ৫ বছরে কেন্দ্রীয় সরকার এই লোকসভা কেন্দ্রে ২২ হাজার কোটি টাকার উন্নয়নমূলক কাজ করেছে। তাছাড়া নরেন্দ্র মোদী যখন মুখ্যমন্ত্রী ছিলেন, তখনও এখানকার বিধানসভাগুলিতে প্রভূত উন্নয়ন হয়েছে।’ সঙ্গে বলেন, ‘এবার ৪০০ আসন নিয়ে ক্ষমতায় ফিরবে এনডিএ।’

শীতলকুচিতে ভোটকর্মীদের প্রাণনাশের হুমকি তৃণমূলের বিরুদ্ধে! হাত-পা কেটে নেওয়ার হুমকি ভোটারদের

প্রসঙ্গত, অমিত শাহর রাজনীতির কেরিয়ার শুরু গুজরাটের মানসগ্রাম থেকে। প্রথমে তিনি আরএসএসের সক্রিয় সদস্য ছিলেন। এরপর, ১৯৮৪-৮৫ সালে তিনি বিজেপিতে যোগদান করেন। দক্ষ সংগঠক হিসাবে নিজের পরিচয় তৈরি করেছেন। এরপর বিজেপিতে যোগ দেন অমিত শাহ। দক্ষতা ও বুদ্ধিমত্তা তাঁর উত্থানের সহায়ক ভূমিকা পালন করে। একের পর এক গুরু দায়িত্ব সামলেছেন নিজ দক্ষতায়।

এদিন পুরনো স্মৃতিচারণ করে অমিত শাহ বলেন, আমি এখানকার সাধারণ বুথকর্মী হিসেবে কাজ করেছি। সেখান থেকে সংসদ অবধি পৌঁছেছি। আমি যখনই এসেছি এখানকার মানুষ আমাকে বিপুল জনসমর্থন দিয়ে আশীর্বাদ করেছেন। আমার গর্ব এই কেন্দ্রের সাংসদ ছিলেন লালকৃষ্ণ আদবানি, অটল বিহারী বাজপেয়ী। নরেন্দ্র মোদী এখানকার ভোটার। এখানে ৩০ বছর ধরে বিধায়ক, সাংসদ হিসেবে কাজ করার সুযোগ দিয়েছে দল।

উল্লেখ্য, আগামী ৭ মে এই কেন্দ্রে ভোটগ্রহণ। ২০১৯-এ লোকসভা নির্বাচনে গান্ধিনগর কেন্দ্র থেকে পাঁচ লক্ষেরও বেশি ভোটের ব্যবধানে জিতেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার ফলাফল কোন দিকে যায় সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর