amit shah meeting in west bengal

ব্যুরো নিউজ, ২৪ এপ্রিল: দ্বিতীয় দফা ভোটের আগে ফের বঙ্গে নির্বাচনী প্রচারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঙ্গলবার তৃতীয় দফা ভোটের প্রচারে জোড়া কর্মসূচি ছিল অমিত শাহর। এদিন, প্রথমে মালদা উত্তর লোকসভা কেন্দ্রের প্রার্থী খগেন মুর্মু ও দক্ষিণ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরীর সমর্থনে ইংরেজবাজারে রোড শো করেন তিনি। এরপর, রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কার্তিকচন্দ্র পালের সমর্থনে করণদিঘিতে সভাও করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আর এই সভা থেকেই কার্যত তৃণমূল সরকারকে এফোঁড়-ওফোঁড় করলেন অমিত শাহ।

ফটোগ্রাফারদের উপর রাগে ফেটে পড়লেন বলিউড অভিনেত্রী তথা ‘সেক্সী লেডি’ নোরা ফতেহি, কিন্তু কেন ?

‘বাংলায় দুর্নীতি রুখতে বিজেপিকে দরকার’

নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে অমিত শাহ বলেন, ‘চাকরি পিছু ১০ থেকে ১৫ লক্ষ টাকা করে ঘুষ নিয়েছে ওরা। আপনাদের কাছে ১৫ লক্ষ টাকা না থাকলে আপনার বাড়ির লোকেরা চাকরি পাবে কীভাবে?’ শুধু তাই নয়, তৃণমূল সরকারকে বিঁধে এদিন অমিত শাহ বলেন, বাংলাকে দুর্নীতি মুক্ত করতে, অনুপ্রবেশ রুখতে এবং শরণার্থীদের নাগরিকত্ব দিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেই দরকার। সঙ্গে বলেন, কাটমানি থেকে শুরু করে চাকরি নিয়ে দুর্নীতি এই সব কিছুই বাংলায় বন্ধ হওয়া প্রয়োজন। বিজেপি ক্ষমতায় এলে এই সমস্ত কিছু দুর্নীতি বন্ধ হবে বলেও আশ্বাস দেন তিনি। ‘একমাত্র বিজেপিই পারে এই দুর্নীতি রুখতে।’ স্পষ্ট বার্তা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। পঞ্চায়েত নির্বাচনে অশান্তির কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী জানান হিংসার জন্য তৃণমূলই দায়ী।

এখনই ছাড়া পাচ্ছেন না কেজরিওয়াল, আরো ১৪ দিন থাকতে হবে জেল হেফাজতে

সন্দেশখালি প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে বলেন, ‘মা মাটি মানুষের কথা বলে তৃণমূল ক্ষমতায় এসেছিল। আজ মা সন্দেশখালিতে অপমানিত’। সন্দেশখালি নিয়ে ভোট ব্যাংকের রাজনীতি হয়েছে বলেও দাবি করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

সঙ্গে এও বলেন কোন ভাবেই দুর্নীতিকে রেয়াত করবে না বিজেপি।উল্লেখ্য এর আগেও বঙ্গে ভোট প্রচারে এসে অমিত শাহ টার্গেট করেছিলেন জঙ্গিদের। উল্টে সোজা করার হুংকারও দিয়েছিলেন। তার এই বক্তব্যে মুখ্যমন্ত্রী যে বেজায় চোটেছিলেন তা বলার অপেক্ষা রাখে না। তারপর থেকে প্রতিটি সভায় এই বক্তব্যকে কেন্দ্র করে অমিত শাহকে নিশানা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও রাজনৈতিক মহলের একাংশের প্রশ্ন অমিত শাহের এই হুংকারে তবে কি ভয় পেয়েছেন মুখ্যমন্ত্রী? মঙ্গলবারে সভা থেকে আরো একবার হুঁশিয়ারি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

পাশাপাশি এদিন লোকসভা নির্বাচনে ৩০টিরও বেশি আসনে জয় লাভের হুঁশিয়ারি দিলেন অমিত শাহ। ৪২টির মধ্যে ৩০টি আসন জয়ের লক্ষ্যমাত্রাও বেঁধে দিলেন তিনি। উল্লেখ্য এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বঙ্গে ভোট প্রচারে এসে ৪২টি আসনেই জয় টার্গেট দিয়েছিলেন। আর এদিন অমিত শাহ’র মুখে ৩০ থেকে ৩৫টি আসনে জেতার টার্গেট শোনা গেল।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উন্নয়নের খতিয়ান তুলে ধরে অমিত শাহ বলেন, দেশের গরিবদের জন্য ১০ বছর ধরে কাজ করে চলেছেন নরেন্দ্র মোদি। বিনামূল্যে রেশনের পাশাপাশি শৌচালয় থেকে ঘর তৈরি করে দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়া উজালা গ্যাস ও পানীয় জলের ব্যবস্থাও করেছে মোদি সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর