সিপিএম

‘বাংলা বাঁচাও দেশ বাঁচাও’, শনিবার বিকেলে বামেরা দিল মিছিলের ডাক! নেপথ্যে কোন কারণ?

সিপিএম আলিমুদ্দিন স্ট্রিটে সাংবাদিক বৈঠক করে ১৬ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে

ব্যুরো নিউজ, ১৬ মার্চ, পুস্পিতা বড়াল: বামফ্রন্ট ধর্মতলার লেনিন মূর্তির পাদদেশ থেকে মিছিলের ডাক দিল শনিবার বিকেলে। মিছিল লেনিন মূর্তি থেকে শুরু করে শেষ হবে পার্ক সার্কাসে এসে। ওই মিছিল শুরু হওয়ার কথা বিকেল চারটেয়। আসন্ন লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে সিএএ থেকে ইলেক্টোরাল বন্ডের মতো নানা ইস্যুতে ডাকা হয়েছে এই মিছিল।

 শিয়ালদা শাখায় বাতিল ১৪৩টি লোকাল ট্রেন

‘প্রয়োজন হলে স্কুলে শিক্ষক পদে নিয়োগের সম্পূর্ণ প্রক্রিয়ার রিভিউয়ের নির্দেশ দিতে হবে’ নির্দেশ হাইকোর্টের

‘বাংলা বাঁচাও দেশ বাঁচাও’, শনিবার বিকেলে বামেরা দিল মিছিলের ডাক! নেপথ্যে কোন কারণ?

বামেদের ইস্তাহারে বাম প্রার্থীদের জয়ী করার আহ্বান জানানো হয়েছে ‘বাংলা বাঁচাও দেশ বাঁচাও’ শিরোনামে। পাশাপাশি, ‘গণতন্ত্র, নাগরিক স্বাধীনতা, ধর্মনিরপেক্ষতা রক্ষা’ ও ‘দুর্নীতি-লুঠতরাজ’ ঠেকানোর লক্ষ্যেই এই মিছিল ডাকা হয়েছে। সঙ্গে বামফ্রন্টের তরফে ‘সিএএ-র নামে বিভাজনের রাজনীতি’ ও ‘অসাংবিধানিক নির্বাচনী বন্ডের মাধ্যমে বেআইনি টাকা লেনদেনের বিরুদ্ধে’ লড়াই করার কথাও বলা হয়েছে।

উল্লেখ্য, বামেরা আলিমুদ্দিন স্ট্রিটে সাংবাদিক বৈঠক করে ১৬ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে বৃহস্পতিবার বিকেলে। তাঁদের মধ্যে সিপিএমের ১৩ জন এবং বাকি ৩ প্রার্থী শরিকদের। ঠিক এদিনই বিমান বসুর মুখে শোনা যায়,“বামফ্রন্টের শরিক দলগুলি ছাড়া অন্য কারও সঙ্গে কোনওদিনই জোট ছিল না। ভোটে লড়ার জন্য আসন সমঝোতা হয়েছিল। এবারেও হতে পারে।”

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর