aliya vat image

ব্যুরো নিউজ,১২ সেপ্টেম্বর :সম্প্রতি মালয়ালম ছবির জগতে যৌন হেনস্থার ঘটনা নিয়ে হেমা কমিশনের একটি রিপোর্ট প্রকাশিত হয়েছে। এই রিপোর্টটি প্রকাশিত হওয়ার পর থেকেই বিনোদন জগতে যৌন হেনস্থার বিষয় নিয়ে আলোচনা তীব্র হয়েছে। সমাজে নারীর অবস্থান এবং তাদের প্রতি বৈষম্যের প্রশ্নও উঠে এসেছে। এই প্রেক্ষাপটে, জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভট্ট একটি সাক্ষাৎকারে এই বিষয়ে তাদের অভিজ্ঞতা এবং মতামত ভাগ করেছেন।

নীরব মোদীর ২৯ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত: নতুন পদক্ষেপ ইডির

কি বলেন অভিনেত্রী আলিয়া

বর্ধমান মেডিক্যাল কলেজে দাবিগুলি অবশেষে মেনে নেওয়া হলো: অধ্যক্ষ ও বিতর্কিত চিকিৎসকের বদলি

সাক্ষাৎকারে আলিয়া ভট্ট দাবি করেছেন যে, যৌন হেনস্থার শিকারদের প্রায়শই দায়ী করা হয়। তিনি বলেন, আমাদের সংস্কৃতিতে যৌন হেনস্থার শিকার ব্যক্তিকে কখনোই সমর্থন করা হয় না; বরং শিকারীকেই দোষী মনে করা হয়। পরিবারও এই পরিস্থিতিতে শিকারীর দিকে আঙুল তোলে, এবং এতে শিকারীর ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ তৈরি হয়। আলিয়া এই বিষয়ে বলেন, ‘যখন একজন নারী যৌন হেনস্থার শিকার হন, তখন পরিবার, সমাজ ও নিজের মধ্যেও এক ধরনের ভীতি কাজ করে যে, ‘আমার ভবিষ্যৎ কী হবে? কে আমাকে বিয়ে করবে? লোকে আমাকে কীভাবে দেখবে?’ এই সমস্ত ভাবনাগুলি তাকে গভীর উদ্বেগে ফেলে দেয়। এটি সম্পূর্ণভাবে ভুল মনোভাব’।

সাপে কেটে রোগীর মৃত্যু, ভাঙচুর মালদা মেডিক্যাল কলেজে

আলিয়া আরও যোগ করেন যে, এই পরিস্থিতির কারণে শিকারীরা সত্য প্রকাশ করতে ভয় পান এবং অনেক সময় নিজের পরিবার থেকেও এ ধরনের ঘটনা লুকিয়ে রাখেন। তিনি উল্লেখ করেন, ‘এই কারণে অনেক শিকারী তাদের অভিজ্ঞতা কাউকে জানান না। তারা নিজের বাবা-মার কাছে পর্যন্ত কিছু বলেন না। সব কিছু সত্যি ভাবে প্রকাশের জন্য যথেষ্ট সাহসের প্রয়োজন। প্রত্যেকের উচিত বিনা দ্বিধায় সত্যি প্রকাশ্যে আনা’।

বিরূপাক্ষর দাদাগিরি!কাকদ্বীপে পা দিলেই হিসাব! ফুঁসছেন ডাক্তাররা

বর্তমানে আলিয়া ভট্ট তার আসন্ন ছবি ‘জিগরা’র প্রচার নিয়ে ব্যস্ত। এই ছবিতে তাকে সম্পূর্ণ নতুন রূপে দেখা যাবে। ছবিতে তার ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন বেদাঙ্গ রায়না। আলিয়াকে সর্বশেষ ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ এবং হলিউডের ছবি ‘হার্ট অফ স্টোন’-এ দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর