airline-emergency-landing-bomb-threats

ব্যুরো নিউজ, ১৬ অক্টোবর :গত ৪৮ ঘণ্টায় বিমানবন্দরে জরুরি অবতরণের সংখ্যা ছয়টি। এর মধ্যে রয়েছে এয়ার ইন্ডিয়ার একটি বিমান, যা দিল্লি থেকে শিকাগোর উদ্দেশ্যে উড়ান দেওয়ার সময় কানাডার ইকালুইট বিমানবন্দরে জরুরি অবতরণ করে। এদিন সকালে একটি অনলাইন পোস্টে বোমা সংক্রান্ত হুমকির পর পাইলট দ্রুত ব্যবস্থা নিয়ে বিমানটিকে নিরাপদে অবতরণ করান।

নির্বাচন কমিশনের ঘোষণা মহারাষ্ট্র ও ঝাড়খণ্ডের ভোটের দিনক্ষণ

ভুয়ো বোমা সতর্কতা

কুমড়ো বিক্রি করে লটারিতে কোটিপতি হলেন এক যুবক

মঙ্গলবারের ঘটনা মোট তিনটি বিমানের জরুরি অবতরণ ঘটেছিল। এয়ার ইন্ডিয়ার দিল্লি-শিকাগো বিমান ছাড়াও, লখনউ থেকে দামাম যাওয়া ইন্ডিগোর একটি বিমান এবং অযোধ্যা থেকে বেঙ্গালুরুগামী আরেকটি বিমানও একই পরিস্থিতিতে জরুরি অবতরণ করতে বাধ্য হয়।

গতকালও ভুয়ো বোমা সতর্কতার কারণে তিনটি বিমান জরুরি অবতরণ করে। দুটি ইন্ডিগোর এবং একটি এয়ার ইন্ডিয়ার বিমান ছিল। এয়ার ইন্ডিয়া জানিয়েছে, তাদের বিমানটি ভোর ৩টের সময় দিল্লি থেকে উড়ান শুরু করে। বিমানটি শিকাগো পৌঁছানোর সময় হুমকির বিষয়টি জানানো হয় এবং পাইলট তৎক্ষণাত কানাডায় অবতরণের সিদ্ধান্ত নেন।

জুনিয়র ডাক্তারদের রাজভবন অভিযানঃ চার্জশিটের বিরুদ্ধে বিক্ষোভ ও হতাশা

ইন্ডিগোর তরফ থেকে জানানো হয়েছে, ‘ যাত্রী ও কর্মীদের সুরক্ষা আমাদের মূল প্রাধান্য।’ তারা সুরক্ষা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা নিচ্ছে। এর পাশাপাশি, ভারতীয় বেসামরিক বিমান চলাচল নিরাপত্তা ব্যুরো বিষয়টি তদন্ত করছে। বিমান সংস্থাগুলি জানিয়েছে, জরুরি অবতরণের কারণে তাদের আর্থিক ক্ষতি হচ্ছে। তবে নিরাপত্তা নিয়ে তারা কোনও ঝুঁকি নিতে প্রস্তুত নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর