AIFF Coach Advertisement

ব্যুরো নিউজ, ১৯ জুন: সোমবারই ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিমাচকে ছাটাই করে  সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। আর এর পরেই শুরু হয় জোর চর্চা।

মক্কায় ৫৫০ জন হজ যাত্রীর মৃত্যু! প্রশাসনের তরফে সতর্ক বার্তা

প্রসঙ্গত, দলের ব্যর্থতার কারনে একাধিকবার প্রশ্নের মুখে পড়েছিলেন ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিমাচ। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ভারত তৃতীয় রাউন্ডে পৌঁছতে পারেনি। ভারতীয় ফুটবল দলের এই ব্যর্থতার পরই তাঁকে অপসারনের সিদ্ধান্ত নিয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

এদিকে AIFF-এর সঙ্গে এখনও ইগর স্টিমাচ-এর বেশ কিছু সমঝোতা নিয়ে পড়ে গিয়েছে শোরগোল। ফেডারেশনের তরফ থেকে তাঁকে ৩ মাসের বেতন দেওয়া হবে বলে জানানো হয়। কিন্তু স্টিমাচ-এর দাবি, ১০ দিনের মধ্যে তাঁর দেনা – পাওনা মিতিয়ে দিয়ে হবে। নয়তো সে আইনি পথে হাঁটতে বাধ্য হবে বলে সাফ ‘হুমকি’ দিয়েছে।

আর এর মধ্যেই এবার নতুন কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছে ফুটবল ফেডারেশন। তবে সেই বিজ্ঞাপন অনুসারে এটা স্পষ্ট যে, দেশি নয় বিদেশী কোচই খুঁজছে ফেডারেশন।

বিজ্ঞাপনে বেশ কিছু শর্ত রাখা হয়েছে। ১০-১৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এক্ষেত্রে বিশ্বকাপে কোচিং করানোর কোচেরা অগ্রাধিকার পাবেন। তবে শুধু কোচিং অভিজ্ঞতা থাকলেই চলবে না। ভারতীয় ফুটবল দলের কোচ হলে গেলে আবেদনকারীকে প্রাক্তন ফুটবলারও হতে হবে। ৩ জুলাইয়ের মধ্যে আবেদন করতে হবে।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর