adhir-chowdhury-jharkhand-election-observer

ব্যুরো নিউজ,১৬ অক্টোবর:ঝাড়খণ্ডের আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য সিনিয়র পর্যবেক্ষক হিসেবে অধীর চৌধুরীকে নিয়োগ করেছে অল ইন্ডিয়া কংগ্রেস কমিটি (এআইসিসি)। এই দলে আরও রয়েছেন তারিক আনোয়ার ও ভাট্টি বিক্রমার্ক মাল্লুর। কংগ্রেসের প্রাক্তন প্রদেশ সভাপতি অধীর দায়িত্ব পাওয়ার পরপরই রাঁচী যাওয়ার পরিকল্পনা করেছেন। সেখানে বৃহস্পতিবার পর্যবেক্ষকদের নিয়ে নির্বাচনের প্রস্তুতি বৈঠক অনুষ্ঠিত হবে।রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়েছে এটা কি অধীর চৌধুরীর অগ্নিপরীক্ষা?

ডাক্তারদের দাবি নিয়ে বিধানসভায় আলোচনা চান শুভেন্দু অধিকারী

নতুন মোড়

অধীর চৌধুরী মঙ্গলবার বলেন, “এআইসিসি যা দায়িত্ব দিয়েছে, আমি তা পালন করব। ঝাড়খণ্ড মুক্তি মোর্চার (জেএমএম) সঙ্গে আমাদের সম্পর্ক মসৃণ। নির্বাচনী সমঝোতায় কোনও সমস্যা হবে না বলে আমরা আশাবাদী।” তিনি আরও জানান, জেএমএম-এর সঙ্গে তৃণমূল কংগ্রেসের সম্পর্কও ভালো। মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন ইডি-র হাতে গ্রেফতার হওয়ার পর তার স্ত্রী কল্পনার সঙ্গে কথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।তৃণমূলের ঝাড়খণ্ডে কাজের প্রভাব নিয়ে অধীর বলেন, “তৃণমূল কী করবে, সেটা তাদের বিষয়। তবে এখানে কালীঘাটের পান্ডা লাগবে না। জেএমএমের সঙ্গে কংগ্রেসের সম্পর্ক সবসময় ভালো, হেমন্তের সঙ্গেও তা-ই।”

আরজি কর মেডিক্যাল কলেজ সংলগ্ন এলাকায় বেআইনি জমায়েত নিষিদ্ধ

এদিকে, ঝাড়খণ্ডে বিধানসভা ভোটের আগে বিজেপি রাজনৈতিক প্রস্তুতি নিচ্ছে। এর মূল দায়িত্বে রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী শিবরাজ চৌহান। তার সহায়তায় রয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা এবং বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ইতিমধ্যে শুভেন্দু ঝাড়খণ্ডে গিয়ে বৈঠকও সেরেছেন। বঙ্গ বিজেপির সাধারণ সম্পাদক অগ্নিমিত্রা পালও সেখানে গিয়েছিলেন।এবারের নির্বাচনে বাংলার রাজনীতিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে চলেছে, যা রাজনৈতিক পরিস্থিতিতে নতুন মোড় আনবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর