abhishek at supreme court

ব্যুরো নিউজ,১ আগস্ট: তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং সংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডি এর আগে বহুবার তলব করেছে। জেরা করা হয়েছে অভিষেককে। এবার ইডির তরফে আদালতে বক্তব্য ছিল, কলকাতায় নয়, দিল্লিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা হবে। আর এখানেই যত আপত্তি অভিষেকের। কলকাতা ছেড়ে দিল্লিতে জেরা করতে চাওয়াতেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

দেশজুড়ে ব‍্যাঙ্কিং সিস্টেম টালমাটাল!সাইবার হানায় টাকা লেনদেন প্রায় বন্ধ

দিল্লিতে জেরা প্রসঙ্গে আদালতে কি বললেন সিব্বল?

বুধবার এই মামলার শুনানি ছিল। তারপরে বৃহস্পতিবারও সুপ্রিম কোর্টে মামলাটি শুনানির জন্য ওঠে। আর সেখানে অভিষেকের আইনজীবী কপিল সিব্বল প্রশ্ন করেন, কলকাতায় জিজ্ঞাসাবাদ করার ক্ষেত্রে কোন কুসংস্কার কাজ করছে ইডির? দিল্লিতে কেন জেরা করতে হবে? অভিষেক অভিযুক্ত নাকি সাক্ষী সেটাও ইডি স্পষ্ট করছে না। দীর্ঘদিন ধরে এই নিয়ে বিতর্ক চলছে। ইডি দিল্লিতে অভিষেককে ডেকে জেরা করতে চাইছে। আর অভিষেকের তরফে বলা হচ্ছে, কলকাতাতে জেরা করতে হবে। অভিষেক প্রশ্ন তোলেন, কলকাতায় তাকে কেন ডাকে না? দিল্লিতে কেন ডেকে পাঠানো হয়? এর আগে সুপ্রিম কোর্ট একটি অন্তর্বর্তী নির্দেশে অভিষেককে কলকাতায় ডেকে পাঠানোর অনুমতি দেয়। কিন্তু সেখানেই ইডি আপত্তি জানায়।

জীবন যুদ্ধে হার, প্রয়াত ক্রিকেটার অংশুমান গায়কোয়াড়

ইডির তরফে বলা হয়, আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। রাজ্যের বিভিন্ন জায়গায় কেন্দ্রীয় এজেন্সির উপর হামলার প্রসঙ্গ ইডির তরফে তুলে ধরা হয়। তখন আদালত সম্পূর্ণ নিরাপত্তা ব্যবস্থা শক্তিশালী করার কথা বলে। সেই মামলার বৃহস্পতিবার শুনানিতে অভিষেকের আইনজীবী কপিল সিব্বল PMLAর একাধিক দিক নিয়ে প্রশ্ন তুলে বলেন, কেন বলা হচ্ছে না অভিষেক অভিযুক্ত নাকি সাক্ষী? সিব্বলের কথায়, ১৬০ নম্বর ধারায় দুই ক্ষেত্রেই তলব করা যায়। ফলে ইডি দিল্লিতে ডেকে পাঠানোয় অভিষেকের তরফে বিভিন্ন ধরনের আশঙ্কা প্রকাশ করা হচ্ছে বলেই মনে হচ্ছে। কারণ এই বিষয়েই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তিনি। তবে আদালত পরবর্তী শুনানির দিন ৭ আগস্ট ধার্য করেছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর