arvind kejriwal
ব্যুরো নিউজ, ৭ এপ্রিল: গ্রেফতার হয়েছে দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বহুবার ইডির হাজিরা এড়িয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। দিল্লিতে আবগারি দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে কেজরীওয়ালের। আর এবার সেই মামলায় গ্রেফতারির হাত থেকে বাঁচতে দিল্লি হাইকোর্টের দারস্তও হয়েছিলেন অরবিন্দ। দিল্লি হাইকোর্টে তিনি আবেদন জানিয়েছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট যেন তার বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ না নেয়। সেই বিষয়টি জানিয়ে আদালতের কাছে আবেদন জানান তিনি। পাশাপাশি তিনি এও আবেদন করেন যে, তিনি যদি সমন মেনে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে হাজিরা দেন, তবে ইডি যেন তাকে গ্রেফতার না করে। কিন্তু সেই আবেদন খারিজ করে দেয় আদালত। এরপরেই অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। গত ১ এপ্রিল আগামী ১৫ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় দিল্লি আদালত। তারপর থেকে তিহারেই ঠাঁই হয়েছে কেজরিওয়ালের। 
পুরুলিয়ার সভা থেকে রামনবমীতে শান্তি বজায় রাখার বার্তা মমতার
এদিকে দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেফতার হওয়ার পরেই তার পদত্যাগের দাবি জানায় বিরোধী শিবির। কিন্তু আপ নেতৃত্ব সাফ জানিয়ে দিয়েছে যে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল তার পদ থেকে পদত্যাগ করবেন না। আর সেই মত জেল থেকেই সরকার চালাচ্ছেন তিনি। 
Advertisement of Hill 2 Ocean

অরবিন্দ কেজরিওয়ালের গ্রেপ্তারির পর থেকেই বিক্ষোভ- প্রতিবাদে নেমেছে আপ। ভোটের আগে প্রতিহিংসামূলক রাজনীতি করছে গেরুয়া শিবির। সেই অভিযোগ তুলেই ক্রমশ আন্দোলনের ঝাঁঝ বাড়াচ্ছে আম আদমি পার্টি। কেজরির গ্রেফতারির প্রতিবাদ করে বিরোধী ইন্ডিয়া জোটও। এদিকে লাগাতার প্রতিবাদ- বিক্ষোভ করেই চলেছে আপ নেতৃত্ব।  দেশের বিভিন্ন প্রান্তে  কখনও দিল্লির রাজপথে নেমে সরব হয়েছেন, কখনও ফুটওভার ব্রিজে, এমনকি কেজরিওয়ালের গ্রেপ্তারির প্রতিবাদে প্রধানমন্ত্রীর বাসভবনে ঘেরাও করেছে আপ নেতৃত্ব। আর এবার সেই ঝাঁঝ আরও বাড়াচ্ছে আম আদমি পার্টি। আর এবার দিল্লির যন্তর মন্তরে অনশনে আপ নেতৃত্ব। 


আজ গণ উপবাস কর্মসূচি নিয়েছে আম আদমি পার্টি। তারা জানিয়েছে, দেশের বিভিন্ন প্রান্তে এই কর্মসূচি পালন করব আপের কর্মী-সমর্থকেরা। আর কেজরিওয়ালের গ্রেপ্তারির প্রতিবাদে এদিনই দিল্লির যন্তর মন্তরে অনশনে আপ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর