উৎসবের মরশুমে ব্যাংক বন্ধের তালিকা

ব্যুরো নিউজ,২২ অক্টোবর:একটি উৎসবের পর আরেকটি উৎসবের অপেক্ষা।মা দুর্গার বিদায়ের পর শীঘ্রই আসবে শ্যামা, যার সাথে আসবে হেমন্তের ঋতু এবং জগদ্ধাত্রী দুর্গা। তারপর শুরু হবে ছট পুজোর উৎসব। বাংলায় এবং সারা ভারতে উৎসবের রেশ চলছে।আগামী দীপাবলি উপলক্ষে, ২৬ অক্টোবর (শনিবার) ও ২৭ অক্টোবর (রবিবার) ব্যাংকগুলো বন্ধ থাকবে। কিছু ব্যাঙ্কের ছুটি ‘জাতীয় ছুটি’ বিভাগের অধীনে এবং কিছু ব্যাঙ্কের ছুটি নির্দিষ্ট রাজ্য বা অঞ্চলের সঙ্গে সম্পর্কিত। তবে, অনলাইন এবং মোবাইল ব্যাঙ্কিংয়ের মাধ্যমে পরিষেবা চালু থাকবে।

দীপাবলি ২০২৪ঃ ধনতেরসের কোন শুভ মুহূর্তে কেনাকাটি করলে আপনি হবেন কোটিপতি? জেনে নিন

এখন দেখে নেওয়া যাক ২০২৪ সালে দীপাবলি ও ছট পুজোর সময় ব্যাংকগুলি কবে বন্ধ থাকবে

  • ২৬ অক্টোবর: মাসের চতুর্থ শনিবার, সারা দেশে ব্যাংক বন্ধ থাকবে।
  • ২৭ অক্টোবর: রবিবার, সারা দেশে ব্যাংক বন্ধ থাকবে।
  • ৩১ অক্টোবর: দীপাবলি, কালী পূজা, নরক চতুর্দশী—ত্রিপুরা, উত্তরাখণ্ড, সিকিম, মণিপুর, মহারাষ্ট্র, মেঘালয় ও জম্মু-কাশ্মীর ছাড়া বাকি দেশে ব্যাংক বন্ধ থাকবে।
  • ১ নভেম্বর: দীপাবলি অমাবস্যা—ত্রিপুরা, কর্নাটক, উত্তরাখণ্ড, সিকিম, মণিপুর, জম্মু-কাশ্মীর, মহারাষ্ট্র ও মেঘালয়ে ব্যাংক বন্ধ থাকবে।
  • ২ নভেম্বর: দীপাবলি (প্রতিপদ), লক্ষ্মী পূজা, গোবর্ধন পূজা—গুজরাট, কর্নাটক, উত্তরাখণ্ড, সিকিম, রাজস্থান, উত্তরপ্রদেশ ও মহারাষ্ট্রে ব্যাংক বন্ধ থাকবে।

ধনতেরাসের সোনা কেনার আগে সোনার দাম জেনে নিন

  • ৭ নভেম্বর: ছট (সন্ধ্যা অর্ঘ্য)—পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ডে ব্যাংক বন্ধ থাকবে।
  • ৮ নভেম্বর: ছট (প্রভাত অর্ঘ্য), ভাঙ্গালা মহোৎসব—বিহার, ঝাড়খণ্ড, মেঘালয়ে ব্যাংক বন্ধ থাকবে।

ব্যাংক গ্রাহকদের মনে রাখতে হবে, কিছু ছুটি জাতীয় স্তরে এবং কিছু রাজ্য বা অঞ্চলের সঙ্গে সম্পর্কিত। তাই, ব্যাঙ্কে যাওয়ার আগে ছুটির তালিকা ভালোভাবে দেখে নেবেন, যাতে সময়মতো সব কাজ শেষ করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর