দীপাবলি ২০২৪

ব্যুরো নিউজ,২২ অক্টোবর:ভারতের প্রতিটি কোণে দীপাবলির আগমন মানে আলোর উৎসবের উন্মোচন, আর এই উৎসবের শুরু হয় ধনতেরসের পবিত্র দিনে। ধনতেরস এমন একটি বিশেষ দিন, যা ধন, সমৃদ্ধি এবং স্বাস্থ্য লাভের জন্য অত্যন্ত শুভ বলে বিবেচিত। এই দিনে সোনা, রূপা, বাসনপত্র কেনার রীতি রয়েছে। তবে প্রশ্ন উঠছে, ২০২৪ সালে ধনতেরস কবে এবং কখন পালন করা হবে?

ধনতেরাসের সোনা কেনার আগে সোনার দাম জেনে নিন

কখন পালন করা হবে?

আপনিও কি দীপাবলিতে এই ভাবে ঘর সাজান ? সাবধান হয়ে যান এখনি

২০২৪ সালে ধনতেরসের দিনটি কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে পালিত হবে, যা ২৯শে অক্টোবর সকালে ১০:৩১ মিনিটে শুরু হবে। এই তিথি ৩০শে অক্টোবর দুপুর ১:১৫ মিনিটে শেষ হবে। যদিও অনেকের মনে বিভ্রান্তি আছে, তবে উদয় তিথি অনুযায়ী, ২৯শে অক্টোবরেই ধনতেরস উদযাপিত হবে। এই দিন দেবতা ধন্বন্তরি, লক্ষ্মী ও কুবেরের পূজো করা হয়, যারা স্বাস্থ্য, সম্পদ এবং সুখের প্রতীক।২০২৪ সালের ধনতেরসে পূজোর জন্য শুভ সময় শুরু হবে ২৯শে অক্টোবর সন্ধ্যা ৬:৩১ মিনিটে এবং চলবে রাত ৮:৩১ মিনিট পর্যন্ত। এই সময়কাল প্রায় ১ ঘণ্টা ৪২ মিনিট ধরে থাকবে, যা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। যদি আপনি ধনতেরসে পূজা করেন, তবে তা আপনার পরিবারে সুখ, সমৃদ্ধি এবং সুস্থতা আনতে সাহায্য করবে।কেনাকাটার জন্য বিশেষ মুহূর্তও রয়েছে। প্রথম শুভ সময় হলো ত্রিপুষ্কর যোগ, যা ২৯শে অক্টোবর সকাল ৬:৩১ মিনিট থেকে ৩০শে অক্টোবর সকাল ১০:৩১ পর্যন্ত চলবে। এই সময় সোনা, রূপা, যানবাহন বা সম্পত্তি কেনা অত্যন্ত শুভ মনে করা হয়। দ্বিতীয় শুভ সময় অভিজিৎ মুহূর্ত, যা ২৯শে অক্টোবর দুপুর ১১:৪২ থেকে ১২:২৭ মিনিট পর্যন্ত স্থায়ী হবে। এই সময় কেনাকাটার ফলে আপনার সম্পদ ১৩ গুণ বৃদ্ধি পাবে বলে বিশ্বাস করা হয়।

ধনতেরাসে এ জিনিসগুলো কিনলে হবে চরম ক্ষতি! সতর্ক থাকুন!

সুতরাং, ধনতেরসে আপনি সোনা কিনবেন না কি রুপো যাই কিনুন না কেন, এই শুভ দিনে সঠিক সময়ের মধ্যে কেনাকাটা করলে তা আপনার জীবনে সম্পদ, সুখ এবং সমৃদ্ধির পথ খুলে দেবে। শুধু সোনা বা রূপাই নয়, আপনি নতুন যানবাহন, জমি বা বাড়ি কেনার ক্ষেত্রেও শুভ ফল পাবেন। এমনকি ছোটখাটো জিনিস, যেমন বাসনপত্র  কেনা থেকেও সৌভাগ্য এবং সুখ আসবে। তাই, এই বছরের ধনতেরসে সবকিছু পরিকল্পনা অনুযায়ী সাজিয়ে রাখুন এবং শুভ মুহূর্তে কেনাকাটা করে আপনার ভবিষ্যৎকে আরও উজ্জ্বল করে তুলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর