আবহাওয়া

ব্যুরো নিউজ, ২২ অক্টোবর :আজ সকাল থেকেই হঠাৎ বদল দিয়েছে আবহাওয়ার। শিরশিরে হিমল বাতাস জানিয়ে দিচ্ছে শীতের আগমন। আর ইতিমধ্যেই বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ডানা উদ্ভূত হচ্ছে। যা আগামীকাল থেকে কলকাতা ও দক্ষিণবঙ্গের বিভিন্ন অঞ্চলে ব্যাপক আবহাওয়া পরিবর্তন ঘটার সম্ভাবনা রয়েছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির জন্য লাল সর্তকতা জারি করেছে আবহাওয়া অফিস।

বাংলার আবহাওয়ার বড় পরিবর্তন ঘূর্ণিঝড় ‘ডানার’ প্রস্তুতি 

কি বলছে আবহাওয়া অফিস

বৃহস্পতিবার ঘূর্ণিঝড়ের প্রভাব রাজ্যে বাড়তে পারে। কলকাতা উত্তর ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর ভারি বর্ষণের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বুধবার থেকে শুরু হবে বৃষ্টি আর যা আনবে ঝোড়ো হাওয়া। এর কারণে মৎস্যজীবীদের সমুদ্র উত্তল থাকবে বলে সতর্ক দেওয়া হয়েছে।

দেশের মানুষের জন্য নতুন ‘উড়ানের’ সূচনাঃউদ্বোধন বিমানবন্দরের

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, অক্টোবরের মাঝামাঝি থেকে রাজ্যে আবহাওয়া শুষ্ক হতে শুরু করবে এবং শীতের আগমন ঘটবে। রাত ও ভোরের তাপমাত্রা কমতে শুরু করেছে যা শীতের প্রস্তুতির লক্ষণ।কবে শীতের প্রকোপ শুরু হবে তা এখনও নিশ্চিতভাবে বলা হয়নি। বাংলায় এখনও শীতের প্রভাব দেখা যায়নি। মঙ্গলবারের শিরশিরে বাতাস শীতের আগমনের লক্ষণ হিসেবে ধরা হচ্ছে।

উত্তর ভারতে, যেমন হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে, তাপমাত্রা কমতে শুরু করেছে । শীতের আগমনের প্রক্রিয়া শুরু হয়েছে। আইএমডির তথ্যানুযায়ী, অক্টোবরের শেষ সপ্তাহ থেকে উত্তুরে হাওয়া প্রবাহিত হতে শুরু করবে। যা দেশের বিভিন্ন স্থানে শীতের আনুষ্ঠানিক প্রবেশ ঘটাবে। দিল্লিতেও তাপমাত্রা অনেকটা কমেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর