ram-janmabhoomi-case-solution-chief-justice

ব্যুরো নিউজ,২১ অক্টোবর:ভারতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় সম্প্রতি কানহেরসর গ্রামে একটি সমাবেশে যোগ দিয়ে কিছু গুরুত্বপূর্ণ কথা বলেছেন। তিনি জানান,ঈশ্বরের প্রতি তার গভীর বিশ্বাস রয়েছে এবং তিনি প্রতিদিন প্রার্থনা করেন। সমাবেশে তিনি বলেন, “যদি আপনার মনে বিশ্বাস থাকে, ঈশ্বর আপনাকে অবশ্যই পথ দেখাবেন।”

চুঁচুড়ার আন্দোলনে ডাক্তার ও ছাত্রদের একাত্মতাঃ বিধায়কের কটাক্ষ

সকলকে তাদের দায়িত্ব পালন করতে হবে

বিচারপতি চন্দ্রচূড় ২০১৯ সালে রাম জন্মভূমি ও বাবরি মসজিদ সংক্রান্ত জমি বিবাদের আইনি শুনানি চলাকালীন ঈশ্বরের কাছে প্রার্থনা করেছিলেন। সেই সময়, তিনি এই মামলার স্থায়ী সমাধান খুঁজে বের করার জন্য নিবেদিত ছিলেন। তিনি উল্লেখ করেন, অযোধ্যা মামলাটি তার কাছে তিন মাস বিচারাধীন ছিল এবং তিনি সেই সময়ে ঈশ্বরের কাছে গিয়ে সমাধানের প্রার্থনা করেন।তিনি বলেন, “আমাদের কাছে প্রতিনিয়ত মামলা আসে, কিন্তু সিদ্ধান্তে পৌঁছাতে কিছু সময় লাগে। অযোধ্যা মামলার ক্ষেত্রেও তাই হয়েছিল।” বিচারপতি চন্দ্রচূড় সমাজে সবার দায়িত্ব পালনের প্রয়োজনীয়তার উপর জোর দেন। তিনি বলেন, “সমাজের কল্যাণ এবং নিরাপত্তার জন্য সকলকে তাদের দায়িত্ব পালন করতে হবে।”

কিঞ্জল নন্দের জন্মদিনে স্ত্রী নম্রতার বিশেষ শুভেচ্ছা

এছাড়া, জলবায়ুর পরিবর্তনের বিষয়েও তিনি সতর্কতা প্রকাশ করেন। তিনি বলেন, “জলবায়ুর পরিবর্তন কেবল সমৃদ্ধ সমাজকে নয়, বরং সবচেয়ে বিচ্ছিন্ন মানুষকেও প্রভাবিত করবে।” বিচারপতি বলেন, আমাদের পূর্বপুরুষরা যে গ্রিন হাউস গ্যাস নির্গমনের পথ করে দিয়েছেন, তার ফলাফল আজ আমরা ভোগ করছি। কিন্তু, আমাদের দায়িত্ব পালন করতে হবে যেন আমাদের সমাজ সুরক্ষিত থাকে।বিচারপতি চন্দ্রচূড়ের এই বক্তব্যগুলো সকলকে তাদের দায়িত্ব পালন করতে এবং সমাজের কল্যাণের জন্য সচেতন হতে উদ্বুদ্ধ করে। তিনি মনে করেন, যদি সবাই একযোগে কাজ করে, তবে আমরা আমাদের সমাজকে আরও নিরাপদ ও সুস্থ করতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর