হ্যাকিংয়ে

ব্যুরো নিউজ, ২১ অক্টোবর :মাটির বাড়িতে কষ্টে দিন কাটাচ্ছে এক কিশোর যার নাম এখন ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে। মাত্র কুড়ি বছর বয়সী শুভেন্দু মাঝি। তার জন্ম আসানসোলে। বর্তমানে কলেজের পড়াশুনার জন্য বাঁশদ্রোনীতে থাকেন। অসাধারণ প্রতিভার অধিকারী এই যুবক ইতিমধ্যেই একশোটি সার্টিফিকেট কোর্স সম্পন্ন করেছেন।

শ্রেয়া ঘোষালের কনসার্টে সোমক ঘোষের হৃদয়গ্রাহী চিঠিঃ ‘জীবন্ত কিংবদন্তি’র প্রতি শ্রদ্ধা

স্বপ্নের সিঁড়িতে শুভেন্দু

শুভেন্দুর নেশা বিভিন্ন বিষয়ে কোর্স করার। বিশেষ করে কোডিং, এথিক্যাল হ্যাকিং এবং সাইবার সিকিউরিটি নিয়ে তিনি প্রশিক্ষণ নিয়েছেন। ছোটবেলা থেকেই অভাব-অনটনের মধ্যে মানুষ হয়েছেন শুভেন্দু। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তার মা লোকের বাড়িতে কাজ করে তাকে বড় করেছেন। আর্থিক অস্বচ্ছলতার কারণে কখনো খেতে পারেননি, আবার কখনো দুবেলা খাওয়ার সুযোগও মিলত না। পাড়ার মানুষের গঞ্জনার কথাও তিনি শুনেছেন।

১৯ ঘণ্টার তল্লাশি পর নদীতে তলিয়ে যাওয়া শিশুর দেহ উদ্ধার

তবে সব কিছুর মধ্যে শুভেন্দুর মনে ছিল এক জেদ। নানা বিষয়ের প্রতি জানার আগ্রহ তাকে এই কঠিন পরিস্থিতির মধ্যেও এগিয়ে নিয়ে গেছে। তার কঠোর পরিশ্রমের ফলস্বরূপ সে একশোটি সার্টিফিকেট অর্জন করেছেন। বর্তমানে তার বাড়িতে সার্টিফিকেট এবং মেডেল এসে পৌঁছেছে।

এক অবিশ্বাস্যকর ঘটনা যা শুনলে আপনার গায়ে কাটা দিয়ে উঠবে মাঝ আকাশে বিমানের ছাদ উড়ে যাওয়ার ভোগান্তির মুখে যাত্রীরা

হাসতে হাসতে তিনি জানান, এখানেই থামবেন না।  ভবিষ্যতে আরও অনেক বিষয়ে নতুন কোর্স করার ইচ্ছা রয়েছে। শুভেন্দুর এই কাহিনি সত্যিই অনুপ্রেরণাদায়ী, যা আমাদের শেখায় যে সংকটের মধ্যে থেকেও কিভাবে সফল হওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর