ঘূর্ণিঝড়

ব্যুরো নিউজ, ২১ অক্টোবর :সোমবার বঙ্গোপসাগরে একটি নতুন নিম্নচাপ তৈরি হওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে। যা আগামী বুধবারের মধ্যে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। এই গভীর নিম্নচাপ পরে ঘূর্ণিঝড় ‘ডানা’তে পরিণত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। কালীপুজোর আগে এই ঘূর্ণিঝড়ের আতঙ্ক বাংলায় ছড়িয়ে পড়েছে।

দার্জিলিংয়ে দেখা মিলল এক বিরল প্রজাতির প্রাণী ! কি সেই প্রাণী?

অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি

আগামী ডিসেম্বরে সূর্যের গমন ধনু রাশিতে বিরাট সুখবর সমস্ত জট কাটবে এই তিন রাশির

এতদিনের আবহাওয়া পরিস্থিতির কারণে ইতিমধ্যেই মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া দফতর। সোমবার থেকেই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আগামী তিন-চার দিন সমুদ্র উত্তাল থাকবে বলে জানানো হয়েছে। ফলে উপকূলবর্তী এলাকাগুলিতে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে।

আবহাওয়া দফতর বর্তমানে নিম্নচাপের উপর নজর রাখছে। মঙ্গলবার থেকে আবহাওয়ার পরিবর্তন দৃশ্যমান হতে পারে, বিশেষ করে রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে। আগামী বুধবার দুই মেদিনীপুর এবং দুই২৪ পরগণায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও, শহর কলকাতা, হাওড়া, হুগলি এবং ঝাড়গ্রাম জেলায় বৃহস্পতিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

প্রতিবাদের আবেগ আবারও জাগ্রত যুবভারতীতে আজ ইস্টবেঙ্গল-মোহনবাগান ডার্বি

এদিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে আশা করা হচ্ছে। তবে আগামী মঙ্গলবার পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতে উল্লেখযোগ্য বৃষ্টির সম্ভাবনা নেই। আজ কলকাতায় দিনভর মনোরম আবহাওয়া বিরাজমান থাকবে এবং আজ কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। তবে আগামী বুধবার থেকে কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর