আরজি কর

ব্যুরো নিউজ,১৯ অক্টোবর:মুখ্যসচিব মনোজ পন্থ সাংবাদিকদের জানিয়েছেন যে আরজি কর হাসপাতালে ঘটে যাওয়া ঘটনার প্রেক্ষাপটে সাতটি দাবি মেনে নেওয়া হয়েছে। তবে বাকি তিনটি দাবি পূরণ করতে কিছু সময় লাগবে। সুপ্রিম কোর্ট সরকারি হাসপাতালগুলির নিরাপত্তা বাড়ানোর জন্য রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছে, যার ফলে বর্তমানে সব সরকারি হাসপাতাল থেকে সিভিক ভলান্টিয়ারদের সরিয়ে নেওয়া হয়েছে।

ট্রেনে ভ্রমণের ক্ষেত্রে টিকিট ছিঁড়ে গেলে কী করবেন?

অত্যন্ত গুরুত্বপূর্ণ

আরজি কর হাসপাতালে এক তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুন করার ঘটনায় সিবিআই আরও তদন্তের প্রয়োজন বলে মনে করছে। এই ঘটনার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে বৃহস্পতিবার জরুরি বৈঠক করেন মুখ্যসচিব মনোজ পন্থ এবং স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম। শুক্রবার নবান্নে মুখ্যসচিব পূর্ত দফতরের অফিসারদের সঙ্গে দীর্ঘ আলোচনা করেন, যেখানে কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।কাজের গতি বাড়াতে জরুরি নির্দেশ দেওয়া হয়েছে, কারণ সুপ্রিম কোর্টের নির্দেশে রাজ্যের সব সরকারি হাসপাতালের নিরাপত্তা এবং পরিকাঠামোর উন্নয়নে কাজ চলছে। বিশেষ করে আরজি কর হাসপাতালের জন্য এই কাজ আরও আগে শেষ করতে হবে। রাজ্যের অন্যান্য মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ‘রাত্রিরের সাথী’ নিরাপত্তার ব্যবস্থা এবং রেস্টরুমের কাজ আগামী ২৫ অক্টোবরের মধ্যে শেষ করতে বলা হয়েছে। আরজি কর হাসপাতালের কাজ ৩১ অক্টোবরের মধ্যে শেষ করতে হবে।

কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ জোশীর বিরুদ্ধে পরিবারের সদস্যদের আর্থিক প্রতারণার অভিযোগ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গতকাল নিজের বাসভবনে কাজের গতি নিয়ে প্রশ্ন করেন, যার উত্তর দেন মুখ্যসচিব। তিনি নির্দেশ দেন, চলতি মাসের মধ্যে সব কাজ শেষ করতে হবে। জেলা হাসপাতালগুলির পরিকাঠামো এবং নিরাপত্তার কাজ কেমন চলছে, তা নিয়েও রিপোর্ট চাওয়া হয়েছে জেলাশাসক ও পুলিশ সুপারের কাছে। এবারের বৈঠকে মন্ত্রীদের কাছে কাজের অগ্রগতি তুলে ধরা হয়েছে, যা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর