jyoti-bansal-successful-entrepreneur-story

ব্যুরো নিউজ,১৯ অক্টোবর:জ্যোতি বনসাল, অ্যাপডাইনামিক্সের প্রতিষ্ঠাতা, ২০১৭ সালে নিজের কোম্পানি ৩.৭ বিলিয়ন ডলারে বিক্রি করার কঠিন সিদ্ধান্ত নেন। তার স্বপ্ন ছিল একটি সফল স্টার্টআপ গড়ে তোলা, এবং তিনি সেই পথে এগিয়েও ছিলেন। কিন্তু কর্মচারীদের ভালোর জন্য শেষমেশ তিনি কোম্পানি বিক্রি করতে বাধ্য হন। অ্যাপডাইনামিক্স তখন পাবলিক হওয়ার প্রস্তুতি নিচ্ছিল, এবং টেক জায়েন্ট সিসকো কোম্পানিকে ৩.৭ বিলিয়ন ডলারে কিনতে প্রস্তাব দিয়েছিল।

প্রথম করওয়া চৌথ এ কি কাণ্ড ঘটিয়ে বসলেন বলিউড অভিনেত্রী ক্যাটরিনা

কর্মচারীদের ভাগ্য সুরক্ষিত করা

জ্যোতির চিন্তা ছিল যে, কোম্পানির ৪০০ কর্মচারী এবং তাদের আর্থিক সুরক্ষা নিশ্চিত করতে হবে। তিনি বিশ্বাস করেছিলেন যে, সিসকোর সঙ্গে যুক্ত হয়ে ১,২০০ কর্মচারী উপকৃত হতে পারবেন। যদিও তিনি জানতেন যে ৩.৭ বিলিয়ন ডলার বাজার মূল্যে পৌঁছাতে “তিন থেকে চার বছরের কঠোর পরিশ্রম” লাগবে, তবুও কোম্পানি বিক্রি করার সিদ্ধান্ত নেন।জ্যোতির কোম্পানিতে ১৪ শতাংশ শেয়ার ছিল এবং কর্মচারীদেরও শেয়ার দেওয়া হয়েছিল। বিক্রির ফলে অনেক কর্মচারী অন্তত এক মিলিয়ন ডলার লাভ করেছেন। তবে, সময়ের সাথে সাথে তিনি বুঝতে পারেন যে, যে কোম্পানির জন্য তিনি এত পরিশ্রম করেছিলেন, সেটি বিক্রি না করে আরও এগিয়ে নিয়ে যেতে পারতেন।

বিহারে বিষ মদ কাণ্ডঃ মৃতের সংখ্যা বেড়ে ৩৫

এখন, জ্যোতি আরও দুটি সফ্টওয়্যার কোম্পানি, ট্রেসেবল এবং হারনেস প্রতিষ্ঠা করেছেন। হারনেসের মূল্য ২০২২ সালে ৩.৭ বিলিয়ন ডলারে পৌঁছেছে। বর্তমানে, তিনি একটি ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম আনইউজ্যুয়াল ভেঞ্চার-এর সহ-প্রতিষ্ঠাতা এবং পার্টনার।জ্যোতি বনসাল রাজস্থানে জন্মগ্রহণ করেন এবং দিল্লির আইআইটি থেকে কম্পিউটার বিজ্ঞান নিয়ে পড়াশোনা করেন। ২০০০ সালে সিলিকন ভ্যালিতে কাজ শুরু করেন এবং ২০০৮ সালে অ্যাপডাইনামিক্স প্রতিষ্ঠা করেন। সাফল্যের পেছনে তার মূল কারণ হলো মাল্টিটাস্কিং থেকে বিরত থাকা এবং কর্মচারীদের ভাগ্য সুরক্ষিত করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর