court

ব্যুরো নিউজ,১৯ অক্টোবর:গুজরাটের একটি স্থানীয় আদালত একটি অদ্ভুত নির্দেশ দিয়েছে, যেখানে বলা হয়েছে, একটি কোম্পানি কর্মচারীর কাছ থেকে ৫ লক্ষ টাকা আদায় করতে পারে, এবং এতে কোনও আইনি ঝামেলায় পড়তে হবে না। এই ঘটনাটি আহমেদাবাদের একটি কোম্পানি, জেনসেন কোবেন সলিউশন প্রাইভেট লিমিটেডের। কোম্পানিটির অভিযোগ ছিল, একজন কর্মচারী বিনা নোটিশে চাকরি ছেড়ে দিয়েছেন। আদালত এই অভিযোগে  কর্মচারীর কাছ থেকে টাকা আদায়ের অনুমতি দিয়েছে ওই কম্পানিকে।

সলমন খানের নিরাপত্তা নিয়ে নতুন উদ্বেগ,কি পদক্ষেপ নেওয়া হল?

টাকা আদায়ের অনুমতি

মারিয়া রাজপুত নামের ওই মহিলা ২০২১ সালে কোম্পানিতে ফাইন্যান্স ট্রেইনি অ্যাসোসিয়েট হিসেবে চাকরি পান। শুরুতে ছয় মাসের ট্রায়াল পিরিয়ড চলছিল এবং ট্রায়াল শেষে তার চাকরি নিশ্চিত হয়। কিন্তু কিছুদিন পর মারিয়া কোনও কারণ দেখানোর আগেই চাকরি ছেড়ে দেন। কোম্পানির নিয়ম অনুযায়ী, চাকরি ছাড়ার আগে ৩০ দিন নোটিশ দেওয়া আবশ্যক। কিন্তু মারিয়া এ বিষয়ে কিছুই করেননি।কোম্পানির অভিযোগ, চাকরি পাওয়ার পর থেকেই মারিয়া নিয়মিত কাজে আসেননি। এমনকি চাকরি ছাড়ার আগেও তিনি অবৈধভাবে ছুটি নিয়েছিলেন। একাধিকবার কর্মচারীকে ফিরে আসার জন্য নোটিশ পাঠানো হয়, কিন্তু মারিয়া কোনও প্রতিক্রিয়া দেখাননি। শেষে, তিনি ই-মেইলে পদত্যাগপত্র পাঠালে কোম্পানি সেটিকে গ্রহণ করেনি।

বাংলাদেশ জলসীমায় প্রবেশকারী ৪৮ ভারতীয় মৎস্যজীবী গ্রেফতার

কোম্পানি অবশেষে আদালতের দ্বারস্থ হয়। মামলার সময়ও মারিয়া উপস্থিত ছিলেন না। এরপর কোম্পানির আইনজীবী মারিয়াকে নোটিশ পাঠান, তাকে ৫ লক্ষ টাকা জরিমানা দেওয়ার দাবি জানানো হয়। মারিয়া নোটিশেরও কোনো উত্তর দেননি। এরপর আদালত একতরফা শুনানিতে কোম্পানির পক্ষে রায় দেয় এবং কর্মচারীর কাছ থেকে ৫ লক্ষ টাকা আদায়ের অনুমতি দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর