bangladesh-indian-fishermen-arrest

ব্যুরো নিউজ, ১৯ অক্টোবর :আন্তর্জাতিক জলসীমা পেরিয়ে বাংলাদেশ জলসীমায় প্রবেশ করার অভিযোগে গ্রেফতার হয়েছে ৪৮ জন ভারতীয় মৎস্যজীবী। শুক্রবার বাংলাদেশ নৌবাহিনী এবং কোস্টগার্ড এই মৎস্যজীবীদের আটক করে। বঙ্গোপসাগরে মাছ ধরার সময় তাদের বাংলাদেশ জলসীমায় ঢুকতে দেখা যায়। এর আগে কয়েকদিন আগেই ৩১ জন ভারতীয় মৎস্যজীবীকে গ্রেফতার করা হয়েছিল। যারা বেআইনিভাবে একই কারণে আটক হন।

বাঁকুড়ায় মদ্যপদের উৎপাত নাজেহাল টিউশন থেকে ফেরত ছাত্রীরা

বেআইনি অনুপ্রবেশের অভিযোগে আটক

ভারত-কানাডার সম্পর্ক তলানিতেঃ সন্দীপ সিং সিন্ধুর বিরুদ্ধে সন্ত্রাসবাদ মামলা

জানা গেছে, তিনটি ফিশিং ট্রলারে করে ৪৮ জন মৎস্যজীবী মাছ ধরতে বেরিয়েছিলেন। গত পরশু বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ড তাদের ট্রলারগুলোকে সনাক্ত করে। প্রত্যেকটি ট্রলারে ভারতীয় পতাকা থাকায় তাদের ভারতীয় হিসেবে শনাক্ত করা হয়। বেআইনি অনুপ্রবেশের অভিযোগে আটক করা হয়। বাংলাদেশের নৌবাহিনীকে দেখে পালানোর চেষ্টা করলেও, শেষ পর্যন্ত তাদের আটক করা হয় খুলনার মোংলা বন্দরের কাছাকাছি গভীর সাগর থেকে। পরে মৎস্যজীবীদের স্থানীয় থানায় পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

বিমানবন্দরের সামনেই এক কি কাণ্ড ঘটালেন সইফ আলি খান !

বাংলাদেশের পুলিশ সূত্রে জানানো হয়েছে, ধৃত মৎস্যজীবীদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। তাদের আদালতে তোলা হয়েছে, তবে এখনও তাদের নাম ও পরিচয় প্রকাশ করা হয়নি। পূর্বে, গত সোমবার বেআইনিভাবে বাংলাদেশ সীমানায় ঢুকে ইলিশ মাছ শিকারের অভিযোগে ৩১ জন ভারতীয় মৎস্যজীবীকে গ্রেফতার করা হয়েছিল।

কী কারনে ইডি অভিনেত্রী তমন্না ভাটিয়াকে তলব করেছে !

প্রতিবছর বাংলাদেশে ইলিশের বংশবিস্তারের জন্য মাছ ধরায় নিষেধাজ্ঞা থাকে। এই বছর ১৩ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত বাংলাদেশের জলসীমায় ইলিশ মাছ ধরায় নিষেধাজ্ঞা রয়েছে। অভিযোগ উঠেছে, নিষেধাজ্ঞা অমান্য করে ভারতীয় মৎস্যজীবীরা বাংলাদেশের জলসীমায় ঢুকে মাছ ধরছিলেন। মৎস্যজীবীদের পরিবারে উদ্বেগ ও চিন্তা বৃদ্ধি পেয়েছে তাদের গ্রেফতার হওয়া নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর