young-doctor-murder-investigation-and-safety-issues

ব্যুরো নিউজ,১৯ অক্টোবর:সরকারি হাসপাতালে এক তরুণী চিকিৎসকের বর্বর হত্যাকাণ্ডের পর নিরাপত্তা নিয়ে গভীর উদ্বেগ সৃষ্টি হয়েছে। এই ঘটনার পর জুনিয়র ডাক্তারদের বিভিন্ন দাবি উত্থাপন করতে দেখা যায়।আর জি কর হত্যাকাণ্ডের প্রতিবাদে জুনিয়র ডাক্তাররা আমরণ অনশন শুরু করেছে।

আরজি কর হাসপাতাল থেকে ছাত্র সংগঠন টিএমসিপি-র অফিস সরানোর নির্দেশ

নিরাপত্তা নিশ্চিত করার দাবি

আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুন করার পর তার দেহের ময়নাতদন্ত করা হয় এবং সিবিআই ওই ময়নাতদন্তকারী চিকিৎসক অপূর্ব বিশ্বাসকে প্রথম থেকেই জিজ্ঞাসাবাদ করছে। সম্প্রতি অপূর্ব বিশ্বাসকে আবার সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয়। সিবিআই এখন পর্যন্ত কী তথ্য পেয়েছে তা খোলসা করেনি, তবে জানা গেছে, সিবিআই তৎকালীন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করেছে।সঞ্জয় রায় নামে মূল অভিযুক্তকে ২৪ ঘণ্টার মধ্যে কলকাতা পুলিশ গ্রেফতার করে। সিবিআই চার্জশিটে উল্লেখ করেছে যে সঞ্জয় একাই এই অপরাধের সঙ্গে জড়িত। সঞ্জয়ের ডিএনএ নমুনা নিহত চিকিৎসকের থেকে প্রাপ্ত বীর্যের সঙ্গে মেলানো হয়।এর পর নিশ্চিত হয় যে সঞ্জয় মূল অপরাধী।

বিমানবন্দরের সামনেই এক কি কাণ্ড ঘটালেন সইফ আলি খান !

এই ঘটনার পর গোটা রাজ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে। জুনিয়র ডাক্তাররা নিরাপত্তার দাবিতে আন্দোলনে নামছেন। তবে সিবিআই আরও তথ্য জানার জন্য অপূর্ব বিশ্বাসকে জিজ্ঞাসাবাদ করছে। তিনি আগে বলেছিলেন, “ময়নাতদন্ত তাড়াতাড়ি করার জন্য চাপ দেওয়া হয়েছিল।”  তার পর রাজ্যের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে। জুনিয়র ডাক্তারদের দাবি, তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর