canada-khalistani-pakistan-accusations-trudeau

ব্যুরো নিউজ,১৮ অক্টোবর:কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো সম্প্রতি জানিয়েছেন, পাকিস্তান কানাডার অভ্যন্তরীণ বিষয়গুলিতে নাক গলাচ্ছে, বিশেষ করে খলিস্তানি জঙ্গিদের মদত দেওয়ার ক্ষেত্রে। গত সেপ্টেম্বরে কানাডায় বৈদেশিক হস্তক্ষেপ নিয়ে গঠিত কমিশনের সামনে কানাডার ‘সিকিউরিটি ইনটেলিজেন্স সার্ভিস’-র অন্তর্বর্তীকালীন অধিকর্তা ভেনেসা লয়েড বলেন, পাকিস্তান খলিস্তানি উগ্রপন্থার সমর্থনে সক্রিয়ভাবে জড়িত।

দ্রোহের সংস্কৃতি উদযাপনে কিঞ্জল নন্দের নতুন উদ্যোগ

দুই দেশের মধ্যে উত্তেজনা

লয়েডের মন্তব্য অনুযায়ী, পাকিস্তান ভারতের প্রভাব কমানোর জন্য খলিস্তানিদের সঙ্গে যুক্ত রয়েছে। খলিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জরের খুনের ঘটনায় ট্রুডো জানান, কানাডা ভারতকে সহযোগিতার জন্য প্রস্তাব দিয়েছিল, কিন্তু ভারতের গোয়েন্দা সংস্থা নির্ভরযোগ্য তথ্য না দেওয়ার কারণে সম্পর্কের অবনতি হয়েছে।এদিকে, ভারতীয় বিদেশ মন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল বলেন, কানাডার পক্ষ থেকে ভারত ও ভারতীয় কূটনীতিবিদদের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তোলা হলেও তার পক্ষে কোনও প্রমাণ নেই। তিনি জানান, এই দাম্ভিক ব্যবহারের জন্য ট্রুডোর ওপরই দায় বর্তায়।

রূপশ্রী প্রকল্পে জালিয়াতির অভিযোগঃ নদিয়ার কালীগঞ্জে চাঞ্চল্যকর তথ্য

কানাডার প্রধানমন্ত্রী আরও বলেন, গত বছর ভারতে জি২০ সম্মেলন চলাকালীন ভারত-বিরোধী বক্তব্য নিয়ে নয়াদিল্লিকে অস্বস্তিতে ফেলতে পারতেন, কিন্তু তিনি তা করেননি। এই পরিস্থিতিতে, দুই দেশের মধ্যে উত্তেজনা আরও বেড়ে যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর