train-stop-time-change

ব্যুরো নিউজ ১৮ অক্টোবর :  এবার ট্রেন প্রতি স্টেশনে মাত্র ৩০ সেকেন্ড দাঁড়াবে। ফলে যাত্রীদের জন্য ভোগান্তি বাড়বে বলেই মনে হচ্ছে। অনেক মানুষ পেটের তাগিদে নিয়মিত ট্রেনে দূর-দূরান্ত থেকে এসে কলকাতায় পৌঁছান। একটি ট্রেন মিস করা মানেই ভোগান্তি।

শেখ হাসিনাঃ ভারত ছেড়ে যাননি, ভারতীয় বিদেশ মন্ত্রকের স্পষ্ট বক্তব্য

নতুন নিয়মের কারন কি ?

বিষয়টি কী? জানা গেছে, শিয়ালদহ ডিভিশনে এতদিন ট্রেনগুলো প্রতি স্টেশনে ৪০ থেকে ৫০ সেকেন্ড দাঁড়াত। এই সময়টাতে যাত্রীরা ওঠা-নামা করতে পারতেন। কিন্তু আজ, শুক্রবার থেকে স্টপেজের সময় বেঁধে দেওয়া হচ্ছে ৩০ সেকেন্ড। এর মানে, যাত্রীদের এখন মাত্র ৩০ সেকেন্ডে ট্রেনে ওঠা-নামা করতে হবে।রেল কর্তৃপক্ষ জানিয়েছে, অধিক সময় দাঁড়ানোর কারণে ট্রেনের গন্তব্যে পৌঁছাতে দেরি হচ্ছে। অফিস টাইমে অধিকাংশ ট্রেনের ক্ষেত্রে প্রবল ভিড় থাকে, এবং ৪০ থেকে ৫০ সেকেন্ডেও অনেক যাত্রী উঠতে পারেন না। এখন সময় আরও কমে গেলে সমস্যা বাড়বে বলেই চিন্তিত নিত্যযাত্রীরা।

প্রয়াত বাংলা চলচ্চিত্রের নক্ষত্র পরিচালক দেবকুমার বসু

এদিকে, রেলের একাংশের দাবি, লোকাল ট্রেনের স্টপেজের সময়সীমা বরাবরই ৩০ সেকেন্ড ছিল। অনেকের ধারণা, খাতায় ৩০ সেকেন্ড থাকলেও ট্রেনগুলো কিছুটা বেশি সময় দাঁড়াতো। তবে এবার সময়সীমা কঠোরভাবে মেনে চলা হবে। এই পরিবর্তনটি যুক্তিযুক্ত কিনা, তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর