civic-volunteers-withdrawn-arji-kor-medical-college-india

ব্যুরো নিউজ, ১৭ অক্টোবর :রাজ্যের সিভিক ভলান্টিয়ারদের নিয়ে চলমান বিতর্কের মধ্যে, সুপ্রিম কোর্টের নির্দেশনা মেনে আরজি কর মেডিক্যাল কলেজ থেকে সমস্ত সিভিক ভলান্টিয়ারকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। পুলিশ প্রশাসন হাসপাতালের বিভিন্ন স্থানে মোতায়েন থাকা ২৯ জন সিভিক ভলান্টিয়ারকে সরিয়ে সেখানে পুলিশকর্মীদের নিয়োগ করেছে।

কৃষকদের জন্য সুখবর এমএসপি বাড়ল ছয় ধরনের রবি শস্যের!

সুপ্রিম কোর্টের নির্দেশের প্রভাব

মঙ্গলবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বে একটি বেঞ্চ রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছে সিভিক ভলান্টিয়ারদের নিয়োগের প্রক্রিয়া এবং তাদের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত হলফনামা জমা দিতে। আদালত জানতে চেয়েছে, সিভিক ভলান্টিয়ারদের নিয়োগের পেছনে কোন রাজনৈতিক প্রভাব রয়েছে কি না তাদের নিয়োগের অধিকার সম্পর্কে।

কে হতে চলেছে সুপ্রিম কোর্টের ৫১তম প্রধান বিচারপতি ?

এই বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছে সঞ্জয় রায়, যিনি আরজি কর কাণ্ডের মূল অভিযুক্ত এবং কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ার ছিলেন। ৯ অগাস্ট রাতে তাকে গ্রেফতার করা হয়। তদন্তে উঠে এসেছে যে, তিনি শহরে ঘুরে ঘুরে মদ পান করেছিলেন। এমনকি, তার বিরুদ্ধে বধূনির্যাতনের অভিযোগ থাকা সত্ত্বেও পুলিশ তাকে সিভিক ভলান্টিয়ার হিসেবে নিয়োগ দিয়েছিল।

মোহনবাগান নাকি ইস্ট বেঙ্গল- কোন দলের সমর্থক বলিউডের মহানায়ক অমিতাভ

জুনিয়র ডাক্তাররা দীর্ঘদিন ধরেই দাবি জানিয়ে আসছিলেন। রাজ্যের সরকারি হাসপাতালের নিরাপত্তার জন্য স্থায়ী পুলিশকর্মী মোতায়েন করা হোক। কিন্তু রাজ্য সরকার সেই দাবি মানতে অস্বীকার করেছে। মঙ্গলবার সুপ্রিম কোর্টের মন্তব্যে স্পষ্ট হয়, সিভিক ভলান্টিয়ারদের হাসপাতাল বা স্কুলে মোতায়েন করা অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর