bihar-dry-state-methanol-poisoning-deaths

ব্যুরো নিউজ, ১৭ অক্টোবর :বিহারে মদ বিক্রি নিষিদ্ধ হলেও সেই ‘ড্রাই’ রাজ্যে বিষমদ খেয়ে মৃত্যুর ঘটনা ঘটল। যার ফলে ৮ জনের মৃত্যু হয়েছে। সিওয়ান ও পার্শ্ববর্তী সারন জেলার এই ঘটনা এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছে। হাসপাতালে ভর্তি হওয়া অসুস্থ ব্যক্তিদের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অসুস্থদের মধ্যে অনেকেই প্রশাসনের ভয় থেকে হাসপাতালে ভর্তি হতে সাহস করেননি। তাদের খোঁজে পুলিশ গ্রামে তল্লাশি চালাচ্ছে।

১১ হাজার হিরে দিয়ে রতন টাটার অবয়ব, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

অসুস্থ আরও অনেকে

২০১৬ সালে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার মদ বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করেন। তারপর থেকে একাধিকবার বিষমদ খেয়ে মৃত্যুর ঘটনা ঘটে। মঙ্গলবার সিওয়ান ও সারন জেলায় একসাথে বেশ কয়েকজন বিষমদ খেয়ে অসুস্থ হয়ে পড়েন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। বিষমদ খেয়ে মৃতদের প্রকৃত কারণ খতিয়ে দেখা হচ্ছে।

দেশের বিমানসেবায় নতুন গতি, রেকর্ড ছাড়াল যাত্রী সংখ্যায়

এই ঘটনার তদন্তের জন্য বিহার পুলিশ একটি বিশেষ তদন্তকারী দল (SIT) গঠন করেছে। অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে গঠিত এই দলটি ঘটনার বিশদ তদন্ত করবে। সারনের অতিরিক্ত পুলিশ সুপার রাকেশ কুমার জানিয়েছেন, ঘটনাস্থলে একটি মেডিক্যাল টিমও পাঠানো হয়েছে।

মাস গেলে কত টাকা আয় করে কিরণ !

মৃতের পরিবারের সদস্যরা জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যায় বিষমদ খাওয়ার পরই অসুস্থ হয়ে পড়েন অনেকে। মাথাব্যথা, দৃষ্টিশক্তি হারানোর মতো সমস্যায় ভুগছেন তারা। বিহারে একাধিকবার বিষমদ খেয়ে মৃত্যুর ঘটনায় প্রশ্ন উঠেছে মদ বিক্রির নিষেধাজ্ঞা নিয়ে। রাজনৈতিক নেতারা বিষয়টি নিয়ে বিতর্ক শুরু করেছেন। প্রশান্ত কিশোর জানিয়েছেন, তার দল ক্ষমতায় এলে মদ বিক্রির নিষেধাজ্ঞা প্রত্যাহার করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর