meesho-nine-day-leave-reset-and-recharge

ব্যুরো নিউজ,১৫ অক্টোবর:মিশো, একটি জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম।এই সংস্থা কর্মীদের জন্য একটানা নয় দিনের ছুটি ঘোষণা করেছে। এই ছুটির নাম দেওয়া হয়েছে ‘রিসেট অ্যান্ড রিচার্জ’। গত চার বছর ধরে মিশো এই ধরনের লম্বা ছুটি দিয়ে আসছে।ছুটির সময়, কর্মীরা কাজের চাপ থেকে সম্পূর্ণ বাইরে থাকতে পারবেন। অর্থাৎ, তাদের কোনো কাজ সংক্রান্ত মিটিং, ইমেল বা টেক্সট করতেও হবে না। কর্মীদের কাজ থেকে দশ হাত দূরে থাকতে বলা হয়েছে।

ফোর্বসের ‘ভারতের ১০০ ধনীর’ তালিকায় শীর্ষে আম্বানি, দ্বিতীয় স্থানে আদানি

উত্পাদনশীল করে তুলবে

মিশো তাদের লিংকডইনে এক পোস্টে এই ছুটির কথা ঘোষণা করেছে। সেখানে তারা লিখেছে, “কোনও ল্যাপটপ নেই, কোনও স্ল্যাক মেসেজ নয়, কোনও ইমেল নয়, মিটিং নেই এবং কোনো স্ট্যান্ড-আপ কলও নয়। ২৬ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত নয় দিনের জন্য আমরা কোনও কাজ করব না!”এই বছরের কঠোর পরিশ্রম এবং সফল মেগা ব্লকবাস্টার সেলের পর, মিশো মনে করছে, এখন নিজেদের উপর ফোকাস করার সময় এসেছে। তারা বলেছে, “এই ছুটি আমাদের মন এবং শরীরকে সতেজ করবে। এর ফলে আমরা আরও শক্তি নিয়ে নতুন বছর শুরু করতে পারব।”

মুখ্যমন্ত্রীর ভয়ের কার্নিভাল বনাম ডাক্তারদের দ্রোহের কার্নিভালঃ শুভেন্দু অধিকারীর সোজা অভিযোগ

মিশোর এই উদ্যোগে নেটিজেনরা রীতিমত উচ্ছ্বাস প্রকাশ করেছেন।  নেটিজেনদের মধ্যে অনেক ইতিবাচক মন্তব্যও লক্ষ্য করা গেছে।মিশোর এই উদ্যোগ কর্মীদের মানসিক স্বাস্থ্যের গুরুত্ব বোঝানোর একটি উদাহরণ। কোম্পানি জানায়, কাজের চাপের মধ্যে সময় বের করে নিজেদের যত্ন নেওয়ার সুযোগ কর্মীদের আরও উত্পাদনশীল করে তুলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর