doctors-protest-revolution-carnival-governments-response

ব্যুরো নিউজ,১৪ অক্টোবর:রবিবার রাজ্য সরকারের মুখ্যসচিবের পক্ষ থেকে চিকিৎসকদের দুটি আলাদা চিঠি পাঠানো হয়েছে। একটি চিঠিতে উল্লেখ করা হয়েছে যে সোমবার স্বাস্থ্যভবনে একটি বৈঠক অনুষ্ঠিত হবে, যেখানে ডাক্তারদের দুজন করে প্রতিনিধি উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে। অন্যদিকে, রাজ্য সরকারের আয়োজিত দুর্গাপুজোর কার্নিভাল নিয়ে চিঠির মাধ্যমে জানানো হয়েছে যে, জুনিয়র ডাক্তারদের ঘোষণা করা দ্রোহের কার্নিভাল বন্ধ করতে হবে।১৫ অক্টোবর মঙ্গলবার বিকেল ৪টের সময় রাণী রাসমণি রোডে জুনিয়র ডাক্তাররা দ্রোহের কার্নিভালের আয়োজন করেছেন। সকলকে এই কার্নিভালে যোগ দেওয়ার জন্য আহ্বান জানানো হয়েছে। সরকারের এই উদ্যোগের বিরুদ্ধে ডাক্তারদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে।

সুপ্রিম কোর্টে আরজি কর মামলার পরবর্তী শুনানি ১৪ অক্টোবর

আন্দোলনের পরিস্থিতি

এদিকে, মুখ্যসচিব মনোজ পন্থের পাঠানো চিঠিতে উল্লেখ রয়েছে, হাইকোর্টের নির্দেশের কথা, যেখানে বলা হয়েছে, রাজ্য সরকার কর্তৃক আয়োজিত কার্নিভাল উপলক্ষে নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে দ্রোহের কার্নিভাল বন্ধ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।রাজনৈতিক মহলের মতে, এবারের পুজোর আগে যখন আন্দোলনের পরিস্থিতি চরমে পৌঁছেছে, তখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আহ্বান জানিয়েছেন, “আপনারা উৎসবে ফিরুন।” তবে আন্দোলনের তীব্রতা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে।এছাড়া, প্রতিবছর দুর্গাপুজোর সময় সরকার রেড রোডে একটি বড় কার্নিভালের আয়োজন করে, যেখানে বিদেশি অতিথিরাও উপস্থিত থাকেন। কিন্তু, দ্রোহের কার্নিভালের দিন সরকারি কার্নিভালের সঙ্গে তুলনার জায়গা তৈরি হবে, যা সরকারের কাছে উদ্বেগের বিষয়।

একাদশীতে অনশন আন্দোলন জারি, জুনিয়র ডাক্তারদের চাপের মধ্যে রাজ্য সরকার

জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডাক্তারের পক্ষ থেকে সরকারের চিঠির তীব্র বিরোধিতা করা হয়েছে। তাঁদের দাবি, “সরকারি উদ্যোগের বিরুদ্ধে আমাদের কোনও আপত্তি নেই। পুজোর কার্নিভালের ক্ষেত্রে কেন আমাদের আন্দোলনের ওপর নিষেধাজ্ঞা?”এখন দেখার বিষয় হলো, সরকার চিঠি পাওয়ার পর জুনিয়র ডাক্তাররা কী পদক্ষেপ নেন এবং আন্দোলনের পরিস্থিতি কোথায় গড়ায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর