hardik-pandya-31st-birthday-reflections

ব্যুরো নিউজ,১২ অক্টোবর:ভারতীয় ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া শুক্রবার ৩১ বছর পূর্ণ করেছেন। নিজের জন্মদিন উপলক্ষে তিনি বলেছেন, “জীবন শাস্তি দেয় না, জীবন শেখায়।” তিনি আরও জানান, কখনও কখনও জীবন কঠিন পরিস্থিতিতে ফেলে, কিন্তু জীবনে উত্থান-পতন হওয়াটা স্বাভাবিক।গত বছর হার্দিকের জন্য মিশ্র অভিজ্ঞতা ছিল। তিনি যখন ওডিআই বিশ্বকাপে সুযোগ পান, তখন একটি চোটের কারণে খেলতে পারেননি। এরপর মুম্বই ইন্ডিয়ানসের পক্ষ থেকে তাকে অধিনায়ক হওয়ার প্রস্তাব দেওয়া হয়। কিন্তু মুম্বইতে তার পারফরম্যান্স ভালো ছিল না এবং দলের অবস্থাও খারাপ ছিল।

বিসর্জনের সিঁদুর খেলায় মেতে উঠেছে বাংলা

সম্পর্কে্র অবনতি

এতে তার সঙ্গে দলের পূর্ববর্তী অধিনায়ক রোহিত শর্মার সাথে সম্পর্কেও অবনতি ঘটে। এই অবস্থায় হার্দিক মুম্বইয়ে অনেকটাই অসহায় বোধ করেছিলেন।তবে, পরে টি২০ বিশ্বকাপে সুযোগ পেয়ে তিনি নিজেকে প্রমাণ করেন। ফাইনালে তার অলরাউন্ড পারফরমেন্সের ফলে দল জয়লাভ করে। জন্মদিনে তিনি বলেন, “১৬ বছর বয়সে আমি যা ছিলাম, এখন আর তা নই। আমি পরিশ্রম করে সুযোগ তৈরি করেছি। সাফল্যকে ধরে রাখতে হলে মেহনত করতে হবে।”

২০২৪ সালের নোবেল শান্তি পুরস্কার পেল জাপানি সংগঠন নিহন হিদানকিও

হার্দিকের ব্যক্তিগত জীবনেও পরিবর্তন এসেছে। তিনি সার্বিয়ান সুন্দরী নাতাশা স্ট্যাঙ্কোভিচের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন এবং তাদের একটি সন্তানও হয়। তবে সম্প্রতি তাদের মধ্যে বিচ্ছেদ ঘটে। জন্মদিনে অনেকেই তাকে শুভেচ্ছা জানালেও, নাতাশা এখনও পর্যন্ত সোশাল মিডিয়ায় হার্দিককে শুভেচ্ছা জানাননি, যা নিয়ে আলোচনা চলছে।এভাবে জীবনের উত্থান-পতন এবং ব্যক্তিগত সংগ্রাম সত্ত্বেও হার্দিক পাণ্ডিয়া নিজের লক্ষ্যে অবিচল থাকার বার্তা দিয়েছেন, যা অনেকের জন্য অনুপ্রেরণা হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর