অনিকেত মাহাতোর শারীরিক অবস্থা উদ্বেগজনক

ব্যুরো নিউজ,১১ অক্টোবর:আরজি কর হাসপাতালের অনশনরত জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতোর শারীরিক অবস্থার মারাত্মক অবনতি ঘটেছে। গভীর রাতের দিকে তাকে ধর্মতলার অনশনস্থল থেকে অ্যাম্বুল্যান্সে করে আরজি কর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তার চিকিৎসা চলছে সিসিইউতে।হাসপাতাল সূত্রের খবর, অনিকেতকে আইভি ফ্লুইড দেওয়া হচ্ছে এবং একাধিক রক্তের পরীক্ষা করা হয়েছে। জুনিয়র ডাক্তার আশফাক উল্লাহ নায়ার জানিয়েছেন, “সঠিক সময়ে হাসপাতালে না নিয়ে আসলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারত। তবে তিনি এখন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।”

প্রধানমন্ত্রী মোদীর লাওস সফর: রামায়ণের মহাকাব্যিক প্রদর্শনী

মূত্রে কিটোন বডি

গত রবিবার রাত থেকে অনিকেত অনশন করছিলেন। বৃহস্পতিবার সকালে ধর্মতলায় গিয়ে চিকিৎসক সৈকত নিয়োগী জানান, অনিকেতের অবস্থা উদ্বেগজনক। তার মূত্রে কিটোন বডি পাওয়া গিয়েছে,। তাই তাকে আইসিইউতে পর্যবেক্ষণের জন্য রাখা হয়েছে।এদিকে, বৃহস্পতিবার রাতে অনিকেত নিজে জানিয়েছেন, তিনি কিছুটা অসুস্থ বোধ করছেন, তবে তার সহকর্মীদের মতে, তার মনের জোর এখনও অটুট। ধর্মতলায় মেট্রো চ্যানেলের সামনে অনশন শুরু করেছিলেন জুনিয়র ডাক্তাররা।

সুস্মিতা সেনের দুর্গাপুজো উদযাপন

প্রথমে ছ’জন অনশন শুরু করেন, পরে অনিকেত যোগ দেন। বর্তমানে অনশনে রয়েছেন তনয়া পাঁজা, স্নিগ্ধা হাজরা, সায়ন্তনী ঘোষ হাজরা, অনুষ্টুপ মুখোপাধ্যায়, অর্ণব মুখোপাধ্যায় এবং পুলস্ত্য আচার্য। তারা সকলেই শারীরিকভাবে দুর্বল হয়ে পড়েছেন।জুনিয়র ডক্টর্স ফ্রন্টের তরফে বলা হয়েছে, “অনিকেতকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা জানি না সরকারের অবস্থার পরিবর্তন কবে হবে। অনিকেতের শারীরিক অবস্থার উন্নতি সম্পর্কে আপনাদের নিয়মিত জানানো হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর