mithun-chakraborty-dadasaheb-phalke-award

ব্যুরো নিউজ, ৯ অক্টোবর :৮ অক্টোবর একটি বিশেষ দিন হিসেবে চিহ্নিত হল মিঠুন চক্রবর্তীর জন্য। এদিন মুক্তি পেল তার নতুন ছবি ‘শাস্ত্রী’। পাশাপাশি তিনি গ্রহণ করলেন দাদাসাহেব ফালকে পুরস্কার। দিল্লির ৭০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মূরের হাত থেকে এ সম্মান গ্রহণ করেন অভিনেতা। চলতি বছরের শুরুতে তিনি পদ্মবিভূষণ সম্মানও পেয়েছিলেন।

ভারতের নতুন এয়ার ডিফেন্স মিসাইল সিস্টেম সফল পরীক্ষার নজির

কি বলেন মিঠুন

নাম ঘোষণার সাথে সাথে মিঠুনের চোখে জল এসে যায়। মঞ্চে দাঁড়িয়ে তিনি স্মৃতিচারণ করে বলেন, ‘ এই মঞ্চে আগেও তিনবার এসেছিলাম, প্রথমবার জাতীয় পুরস্কার পাওয়ার পর আমি একটু উন্মাদ হয়ে গিয়েছিলাম’। আজকের দিনে তিনি সাদা ধুতি এবং অফ হোয়াইট পাঞ্জাবীতে সজ্জিত হয়ে মঞ্চে উঠেন। প্লাস্টার করা হাতেও কষ্ট করে তিনি এই গৌরবময় মুহূর্তে অংশ নেন।

পুজোর আগে মিমি চক্রবর্তীর স্পেশাল ফটোশুট

মিঠুনের অভিনয়ের যাত্রা শুরু হয় ১৯৭৬ সালে। নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান থেকে মুম্বাইয়ের সফল অভিনেতা হয়ে ওঠা তার কাহিনী যেন সিনেমার গল্পের মতো। মৃণাল সেনের ‘মৃগয়া’ ছবির মাধ্যমে তিনি প্রথম পুরস্কার জিতে নেন। পরবর্তী ৪৮ বছর ধরে দর্শকদের আনন্দ দিয়ে চলেছেন। আজকের পুরস্কার শুধু একটি সাফল্য নয়, এটি তার অসংখ্য সংগ্রামের ফল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর