bonus-discrimination-religion-west-bengal-claims-suvendu

ব্যুরো নিউজ,৫ অক্টোবর:রাজ্য সরকারের বিরুদ্ধে বোনাস নিয়ে ধর্মের ভিত্তিতে বৈষম্য করার অভিযোগ তুলেছেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তার দাবি, চলতি দুর্গোৎসবের প্রাক্কালে জেটি ও ফেরি ঘাটে কর্মরত মুসলিম কর্মীদের ৬,০০০ টাকা বোনাস দেওয়া হয়েছে, তবে হিন্দু কর্মীরা পেয়েছেন মাত্র ৩,৬০০ টাকা।

পুজোয় ঘুরে আসুন কলকাতার কাছের অফবিট গন্তব্য

‘অনৈতিক ও অসাংবিধানিক’

শুভেন্দু তার এক্স হ্যান্ডেলে এ বিষয়ে অভিযোগ জানিয়ে একটি মোবাইল বার্তা শেয়ার করেছেন।সেটি তিনি প্রমাণ হিসেবে তুলে ধরেছেন। তিনি রাজ্য সরকারের এই পদক্ষেপকে ‘অনৈতিক ও অসাংবিধানিক’ হিসেবে চিহ্নিত করেছেন এবং সকল সম্প্রদায়ের কর্মীদের জন্য সম পরিমাণ বোনাস দেওয়ার দাবি করেছেন।শুভেন্দুর কথা অনুযায়ী, রাজ্যের পশ্চিমবঙ্গ ট্রান্সপোর্ট ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন (ডব্লিউবিটিআইডিসিএল) এবং পশ্চিমবঙ্গ ট্রান্সপোর্ট কর্পোরেশন (ডব্লিউবিটিসি) জেটি ও ফেরি ঘাটে “জলসাথী-এস” নামক সিভিক ভলান্টিয়ারদের নিযুক্ত করেছে। এই কর্মীরা গত ছয় বছর ধরে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে আসছেন।

ধর্মতলায় পুলিশি অত্যাচারঃ জুনিয়র চিকিৎসকের উপর হামলা, বিজেপির প্রতিবাদ

তিনি অভিযোগ করেছেন, “এই বছর বোনাস বিতরণের সময়, সরকার মুসলিম কর্মীদের হয়ে তোষণবাদী আচরণ করেছে।” গত বছর সিভিক ভলান্টিয়ারদের মধ্যে যে বৈষম্য তৈরি হয়েছিল, তা এখন ধর্মের ভিত্তিতে আরও তীব্র হয়েছে।শুভেন্দু আরও জানান, কলকাতা পুলিশের সঙ্গে নিযুক্ত সিভিক ভলান্টিয়ারদের পশ্চিমবঙ্গ পুলিশের তুলনায় বেশি বোনাস পেয়েছেন। তিনি বলেন, “একই শ্রেণীর কর্মীদের মধ্যে ধর্মের ভিত্তিতে পার্থক্য করা সম্পূর্ণ অসাংবিধানিক।”এছাড়া সিএসটিসি, এনবিএসটিসি এবং এসবিএসটিসি-র কর্মীদের জন্যও একই ধরনের আচরণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। শুভেন্দুর এ অভিযোগে রাজ্যের রাজনীতিতে আবারও উত্তেজনা ছড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর