mahua-maitra-committee-change

ব্যুরো নিউজ,৪ অক্টোবর:তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্রকে সংসদীয় স্থায়ী কমিটি থেকে সরিয়ে বিদেশ মন্ত্রকের স্থায়ী কমিটিতে অন্তর্ভুক্ত করার জন্য গতকাল লোকসভার স্পিকারকে চিঠি লিখেছেন তৃণমূলের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। বর্তমানে বিদেশ মন্ত্রকের স্থায়ী কমিটিতে তৃণমূলের দুই সদস্য রয়েছেন—অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং সাগরিকা ঘোষ। প্রশ্ন উঠছে, একই দলের তৃতীয় সদস্য হিসেবে মহুয়াকে সেখানে নেওয়া হবে কি না, স্পিকারের কাছ থেকে এখনো কোনও উত্তর আসেনি।

বাঁশদ্রোণীতে ছাত্রের মৃত্যুঃ তৃণমূল কাউন্সিলরকে খুঁজে পাওয়া যাচ্ছে না

বিদেশ মন্ত্রকের কমিটিতে অন্তর্ভুক্তির ইচ্ছা

রাজনৈতিক সূত্রের খবর, মহুয়া নিজেই তথ্য ও যোগাযোগ মন্ত্রকের পরিবর্তে বিদেশ মন্ত্রকের কমিটিতে অন্তর্ভুক্তির ইচ্ছা প্রকাশ করেছেন। গত বছর মহুয়া এবং বিদেশ মন্ত্রকের সংসদীয় কমিটির চেয়ারম্যান নিশিকান্ত দুবের মধ্যে তীব্র বিবাদ প্রকাশ্যে এসেছিল। অভিযোগ উঠেছিল, মহুয়া টাকার বিনিময়ে সংসদে প্রশ্ন তোলার চেষ্টা করেছিলেন, যার ফলে তিনি সাংসদ পদ হারান।এ বিষয়ে নিশিকান্ত বলেন, তিনি মন্তব্য করতে চান না। তবে তিনি আজ নিজের সোশ্যাল মিডিয়া পেজে একটি পোস্টে সহযোগিতার গুরুত্ব তুলে ধরেন, যেখানে তিনি লিখেছেন, “আমরা সরকারকে সম্মিলিতভাবে পরামর্শ দেব।” রাজনৈতিক শিবিরের মতে, এটি একটি ‘সন্ধির বার্তা’।

অনন্যা পান্ডের ‘CTRL’-এর স্ক্রিনিংয়ে বলিউডের তারকাদের জমজমাট উপস্থিতি

অন্যদিকে, সমাজবাদী পার্টির প্রবীণ নেত্রী জয়া বচ্চনও নিশিকান্তের নেতৃত্বাধীন কমিটি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। তিনি এখন শ্রম বিষয়ক সংসদীয় কমিটির সদস্য। তৃণমূলের সাংসদ সাকেত গোখলে নতুন করে যোগাযোগ ও তথ্য-প্রযুক্তি বিষয়ক কমিটিতে যোগ দিয়েছেন। এই রদবদলকে তৃণমূল এবং সমাজবাদী পার্টির মধ্যে বোঝাপড়ার কৌশল হিসেবে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর