bad-weather-alert-durga-puja

ব্যুরো নিউজ, ৪ অক্টোবর :বর্তমান আবহাওয়া পরিস্থিতি ভালো নয়। এ কথা বারবার জানাচ্ছে আবহাওয়া দফতর। পুজোর সময় দুর্যোগের পূর্বাভাসের কারণে দক্ষিণ-পূর্ব বাংলাদেশে একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে। এই ঘূর্ণাবর্তের প্রভাব থেকে উত্তরের আন্দামান সাগর পর্যন্ত একটি অক্ষরেখা তৈরি হয়েছে। যার ফলস্বরূপ উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ গঠিত হচ্ছে। এদিকে, উত্তর-পূর্ব ভারতে মৌসুমী অক্ষরেখাও সক্রিয় রয়েছে। এই সব মিলিয়ে বৃষ্টির সম্ভাবনা বেড়ে গেছে।

কোন ৪ রাশির জাতক-জাতিকাদের জন্য সূর্যের গমনের সুফল মিলতে চলেছে !

কোন কোন জেলায় বৃষ্টি সম্ভাবনা

দক্ষিণবঙ্গের প্রায় সব জায়গাতেই প্রবল বৃষ্টি হতে পারে। বিশেষ করে বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, হুগলি, কলকাতা এবং দুই ২৪ পরগনায়। শুক্রবারেও একই পরিস্থিতি বজায় থাকতে পারে। বিশেষ করে মুর্শিদাবাদে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবহাওয়া দফতর মৎস্যজীবীদের জন্য সমুদ্রে যাওয়ার ব্যাপারে সতর্কতা জারি করেছে, কারণ সমুদ্র উত্তাল থাকবে।

নবরাত্রি আগে শোকের ছায়ায় আমির খান এবং রীণা দত্তের বন্ধুত্ব

শনিবারও বৃষ্টি হতে পারে মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, হুগলি এবং দুই ২৪ পরগনায়। তবে রবিবার থেকে বৃষ্টির পরিমাণ ধীরে ধীরে কমে আসবে। যদিও কিছু কিছু জায়গায় আংশিকভাবে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। উত্তরের দিকে, দার্জিলিং ও কালিম্পং অঞ্চলে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া বাকি সব জেলাতেই  ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। এবারের পুজোয় আকাশের অবস্থা যে অশুভ, তা নিয়ে আর সন্দেহ নেই। সকলেরই উচিত প্রস্তুতি নিয়ে রাখার। যাতে আবহাওয়ার পরিবর্তনের সাথে সাথে নিজেদের সুরক্ষিত রাখা যায়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর