junior-doctors-warning-supreme-court

ব্যুরো নিউজ,৩ অক্টোবর:এতদিন রাজ্য সরকারকে ‘আল্টিমেটাম’ দিয়ে আসছিলেন। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইকেও প্রশ্নের মুখে দাঁড় করাচ্ছিলেন। তবে এবার সরাসরি সুপ্রিম কোর্টকে হুঁশিয়ারি দিলেন আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা। বুধবার মহালয়ার দিন কলকাতার কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা হয়ে একটি মহামিছিলের আয়োজন করা হয়, যেখানে ‘ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট’-এর অন্যতম মুখ দেবাশিস হালদার বলেন, ‘মহামান্য সুপ্রিম কোর্টও যেন এটা মনে রাখে, আমাদের স্বর এভাবে দমিয়ে দেওয়া যাবে না।’

ভালো ঘুম এবং স্বাস্থ্যঃ ওজন কমাতে ঘুমের নিয়মের গুরুত্ব

সিবিআইকে ‘চাপে’ রাখতে হবে

দেবাশিস হালদার আরও বলেন, সিবিআইকে ‘চাপে’ রাখতে হবে, কারণ ‘উপর-উপর কোনও সেটিং’ হয়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি। সিবিআইয়ের কর্মকাণ্ডের বিষয়ে অভিযোগ তুলে তিনি বলেন, “আমরা কাউকে ভরসা করতে পারছি না। আমরা দেখেছি সিবিআই সুপ্রিম কোর্টে কী বলছে এবং আর আমাদের সেশনস কোর্টে সিবিআইয়ের আইনজীবীরা কী কথা বলছেন। চরম দায়িত্বজ্ঞানহীনতা।”তিনি দাবি করেন, সিবিআইয়ের তদন্তে অনেক সময় ন্যায়বিচার মেলেনি। তাই আরজি কর মেডিক্যাল কলেজের তরুণী চিকিৎসকের জন্য আদালতে সঠিক বিচার পাওয়ার জন্য তারা ‘চাপ’ বজায় রাখবেন। দেবাশিস বলেন, “আমরা যদি আমাদের আন্দোলনের আগুনকে জিইয়ে রাখতে না পারি, তাহলে হয়ত উপর-উপর কোনও সেটিং হয়ে যাবে। আমরা এই সেটিং করতে দেব না। প্রয়োজন হলে আমরা দিল্লি যাব।”

নবরাত্রি আগে শোকের ছায়ায় আমির খান এবং রীণা দত্তের বন্ধুত্ব

জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে একসাথে এই বক্তব্যগুলো দিতে গিয়ে দেবাশিস আরও বলেন, “যদি পিছু হটে যাই, তাহলে আমরা আয়নার সামনে দাঁড়াতে পারব না। আজ যদি পিছু হটে যাই, তাহলে ভবিষ্যৎ প্রজন্মের সামনে আমরা দাঁড়াতে পারব না।”  তাদের এই অবস্থান এবং দৃঢ়তার কারণে জুনিয়র ডাক্তারদের আন্দোলন এখনো জোরদার রয়েছে। তারা তাদের দাবি আদায়ে সচেষ্ট রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর