azharuddin-ed-summon-corruption-allegations

ব্যুরো নিউজ,৩ অক্টোবর:ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনকে সমন পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। হায়দরাবাদ ক্রিকেট সংস্থায় (এইচসিএ) আর্থিক দুর্নীতির অভিযোগের তদন্তের অংশ হিসেবে তাকে এই সমন দেওয়া হয়েছে।আজ বৃহস্পতিবার  ইডি ডাকে হাজিরা দিতে বলেছে।আজহার উক্ত সংস্থার (এইচসিএ) সভাপতি হিসেবে দায়িত্ব পালনকালে সংস্থার তহবিলের টাকা তছরুপ করার অভিযোগ ওঠে। প্রায় ২০ কোটি টাকার তছরুপের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ওই টাকা ডিজেল জেনারেটর, অগ্নিনির্বাপণ যন্ত্র এবং উপ্পলের রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়ামের ক্যানোপি কেনার জন্য বরাদ্দ ছিল, কিন্তু সেই টাকার কোনো হদিশ পাওয়া যায়নি।

জুনিয়র ডাক্তারদের সুপ্রিম কোর্টকে হুঁশিয়ারিঃ আমাদের স্বর দমিয়ে রাখা যাবে না

সভাপতি পদ থেকে বহিষ্কার

গত বছরের ফেব্রুয়ারিতে সুপ্রিম কোর্ট আজহারকে হায়দরাবাদ ক্রিকেট সংস্থার সভাপতি পদ থেকে সরিয়ে দেয়। এই পদে দায়িত্ব গ্রহণ করেন অবসরপ্রাপ্ত বিচারপতি এল নাগেশ্বর রাও।  কোর্টের নির্দেশে বলা হয়েছিল, ক্রিকেট সংস্থার মধ্যে চলা দুর্নীতি এবং নির্বাচন বিষয়ক সমস্যা দ্রুত সমাধান করতে হবে। অবসরপ্রাপ্ত বিচারপতি নাগেশ্বর রাওকে এই কাজে সাহায্য করার জন্য সব খরচ সংস্থাকেই বহন করতে হবে।ক্রিকেট প্রশাসন থেকে সরে গিয়ে রাজনীতিতে প্রবেশ করেন আজহার। তেলঙ্গানা বিধানসভা নির্বাচনে প্রথমবার অংশ নিয়ে কংগ্রেসের হয়ে প্রার্থী হন। তবে, সেই নির্বাচনে তিনি সাফল্য পাননি। কংগ্রেস জয়লাভ করলেও তিনি বাজিমাত করতে পারেননি।

অভিনয়ের পথে এ কি তিক্ত অভিজ্ঞতা অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার 

আসলে, তার বিরুদ্ধে নির্বাচনে হেরে যাওয়ার কারণে দলের মধ্যে হতাশা তৈরি হয়েছে। প্রতিদ্বন্দ্বী বিআরএস প্রার্থী মগন্তি গোপীনাথের কাছে তিনি ৬৪২১২ ভোটে হেরে যান। নির্বাচনের ফল ঘোষণার শুরু থেকেই এগিয়ে থাকা সত্ত্বেও নবম রাউন্ড থেকে পিছিয়ে পড়েন তিনি, এবং সেই ব্যবধান ক্রমশ বেড়ে যায়।ইডির সমন এবং রাজনৈতিক ব্যর্থতার সাথে আজহারের জীবন এক নতুন মোড় নিচ্ছে, যা নিশ্চিতভাবেই তার ভবিষ্যৎকে প্রভাবিত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর