seasonal-rainfall-bengal-weather-update

ব্যুরো নিউজ, ২ অক্টোবর :আইএমডি-র সর্বশেষ আবহাওয়া আপডেটে জানা যাচ্ছে, মৌসুমি বায়ু ধীরে ধীরে ফিরছে।  যা বিভিন্ন স্থানে বৃষ্টির সম্ভাবনা বাড়িয়ে তুলছে। তবে বাংলায় এখনো বৃষ্টির সুরাহা হয়নি। দুই দিনের উষ্ণতা এবং আর্দ্রতা বাংলার পরিবেশকে বিব্রত করছে। আগামীদিনে বৃষ্টির আশঙ্কা তৈরি হচ্ছে।

মহালয়া অমাবস্যা ও সূর্যগ্রহণের কখন থেকে শুরু হবে,জানুন বিশদে

মৌসুমি বায়ুর ফের আগমন

এবারের পরিস্থিতিতে দুটি সাইক্লোনিক সার্কুলেশন সৃষ্টি হয়েছে। যার ফলে বৃষ্টির সম্ভাবনা বাড়ছে। অসমের কাছে একটি ঘূর্ণাবর্ত পশ্চিমবঙ্গের আবহাওয়ায় প্রভাব ফেলতে পারে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪ থেকে ৫ দিন উত্তর-পূর্ব রাজ্যগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমবঙ্গ এবং সিকিমেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

কলকাতার বিভিন্ন ঘাটে তর্পণ করতে মানুষের ভিড়

কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে। যা দুর্গাপুজোর আগে আবহাওয়ার রদবদল ঘটাবে। মহালয়ার দিন থেকে বৃষ্টির তীব্রতা বাড়তে পারে। বিশেষ করে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার সহ উত্তরবঙ্গের পাঁচটি জেলায় দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

বিষধর গোখরো সাপ উদ্ধার করতে গিয়ে প্রাণ হারালেন পরিবেশকর্মী

এদিকে, বৃষ্টি হলে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না, তবে পার্বত্য অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা বেশি। আইএমডি-এর তথ্যানুযায়ী, আগামী সাতদিন উত্তরবঙ্গের বেশ কয়েকটি অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর