keep-skin-fresh-before-festival

ব্যুরো নিউজ, ১ অক্টোবর :পুজোর উৎসব ঘাড়ের কাছে এসে পড়েছে। আর এক সপ্তাহের মধ্যেই বাঙালিরা সাজগোজে মেতে উঠবে। ফেসিয়াল থেকে হেয়ার স্পা— সবাই নিজেকে নতুন করে সাজাতে ব্যস্ত। কিন্তু যখন আয়নার সামনে দাঁড়ান, তখন বুকের মধ্যে ছ্যাঁত করে ওঠে। রাতে জেগে সিনেমা দেখার কারণে চোখের নিচে কালো দাগের রেখা। মেপদাগ আড়াল করা সম্ভব হচ্ছে না। হাতে সময় নেই, কাজের চাপ তো রয়েছেই। তাহলে কি পুজোর এই আনন্দের দিনগুলোতে চোখের নিচের কালো দাগ সঙ্গী হবে?

রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জামিনের আবেদনঃসুপ্রিম কোর্টের গুরুত্বপূর্ণ শুনানি

ত্বক সতেজ রাখুন সহজ খাবারগুলি খেয়ে

পুজো বছরে একবারই আসে, তাই সাজের ক্ষেত্রে কোনও খামতি রাখা যাবে না। যদি ত্বকের যত্ন নেওয়ার সময় না থাকে, তবে কিছু খাবার অন্তর্ভুক্ত করে সমস্যার সমাধান করতে পারেন। ষষ্ঠীর আগেই চোখের নিচের দাগছোপ থেকে মুক্তি পেতে এই খাবারগুলো খেতে শুরু করুন।

দুর্গাপুজোয় আয়ারল্যান্ডের আমন্ত্রণ: শিল্প ও সংস্কৃতির মিলন

শসা একটি চমৎকার বিকল্প। এতে প্রচুর জল থাকে, যা ত্বককে আর্দ্র এবং সতেজ রাখতে সহায়তা করে। স্যালাডে বা রায়তায় নিয়মিত শসা খেলে চোখের নিচে দাগ পড়বে না।

সবুজ শাকসব্জির মধ্যে যেমন ব্রোকোলি, ঝিঙে, পটল এবং কাঁচা পেঁপে রয়েছে পুষ্টিগুণের অভাব নেই। এই সবজিগুলো শরীরের পাশাপাশি ত্বককে স্বাস্থ্যকর রাখতে সাহায্য করে। সবুজ শাকসব্জি বেশি খেলে ত্বকের সমস্যা কমে, যেমন চোখের নিচের দাগছোপ ও ব্রণ।

মানুষের সৃষ্ট সবথেকে দামি জিনিসটি কোথায় তা রয়েছে জানেন?

বেরি জাতীয় ফলে রয়েছে ভিটামিন কে, অ্যান্টিঅক্সিড্যান্ট, ভিটামিন সি এবং ওমেগা ৩। বিশেষ করে ব্লু বেরি চোখের নিচের দাগ কমাতে কার্যকরী। এটি ত্বকের স্বাস্থ্য বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর