tips-for-long-lasting-nail-polish

ব্যুরো নিউজ, ১ অক্টোবর :ছুটির দিনে সুন্দর করে ম্যানিকিউর করে নেল পলিশ লাগানোর পর, অল্প কিছুদিনেই তা উঠতে শুরু করে। নেল পলিশ পরার দুই-এক দিন যেতে না যেতেই নখ থেকে তা উঠে যেতে থাকে। বারবার নেল পলিশ তুলে আবার নতুন করে লাগানো বেশ বিরক্তিকর। তবে কিছু সহজ উপায় মেনে চললে, নেল পলিশের স্থায়িত্ব বাড়ানো সম্ভব।

মহালয়া আসছে, কিন্তু কলকাতার পুজোর রং কি বদলে যাচ্ছে?

এই সহজ টিপসগুলো অনুসরণ করুন

যখন আপনি নেল পলিশ পরছেন। তখন একাধিক স্তর দেওয়ার পরিবর্তে একটি পাতলা স্তর দেওয়াই শ্রেয়। অনেকেই ভাবেন, ঘন স্তরে রং লাগালে নেল পলিশ বেশি দিন স্থায়ী হবে। কিন্তু বাস্তবে এই পদ্ধতি কার্যকরী নয়। বরং, একটি পাতলা স্তর দিয়েই নখের সৌন্দর্য বজায় রাখা সম্ভব।

পুজোর আগে জেল্লাদার ত্বক পেতে এই দারুণ পানীয়তে চুমুক দিন

নেল পলিশ পরার পর তা শুকিয়ে নেওয়া অত্যন্ত জরুরি। অনেকেই দ্রুত শুকানোর জন্য ড্রায়ার ব্যবহার করেন, কিন্তু গরম হাওয়ায় পলিশ সঠিকভাবে শুকায় না। খোলা বাতাস বা পাখার বাতাসে শুকানো ভালো। এতে নেল পলিশ আরও দীর্ঘস্থায়ী হয়।

যদি নখের পলিশ উঠতে শুরু করে, তবে সমস্যা নেই। আপনি ২-৩ দিন অন্তর নেল পলিশ নতুন করে লাগাতে পারেন। তবে একই রঙ ব্যবহার করবেন, যাতে সামান্য উঠলেও সেটা সহজেই ঢেকে যায়।

পুজোর আগে ঘরে দুর্গন্ধ মুক্ত করবেন কি ভাবে?

নেল পলিশ দ্রুত উঠে যাওয়ার একটি প্রধান কারণ হচ্ছে অতিরিক্ত জল ব্যবহারে। বাসন মাজা বা সবজি ধোয়ার সময় গ্লাভস ব্যবহার করলে নেল পলিশের স্থায়িত্ব বাড়ে।নখকে সুন্দর রাখতে এবং বৃদ্ধির ফলে সাদা অংশগুলি ঢেকে রাখতে প্রতি দুই দিন অন্তর নেল ফাইলের সাহায্যে ঘষা উচিত। এতে নখের সৌন্দর্যও বজায় থাকে এবং নেল পলিশও দীর্ঘস্থায়ী হয়।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর