partha-chatterjee-bail-application-supreme-court

ব্যুরো নিউজ,১ অক্টোবর:নিয়োগ দুর্নীতি মামলায় জামিনের জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি ইডির বিরুদ্ধে মামলায় শীর্ষ আদালতের কাছে এই আবেদন করেছেন। সোমবার, ৩০ সেপ্টেম্বর, এই মামলার শুনানির সময় বিচারপতি সূর্য কান্ত এবং বিচারপতি উজ্জ্বল ভূয়ানের বেঞ্চ জানায়, পার্থের জামিনের মামলা দ্রুত শুনানির জন্য নিম্ন আদালতকে নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ১০ দিন পর এই মামলার পরবর্তী শুনানি হবে।

জলঢাকা নদীতে উদ্ধার হওয়া হস্তিশাবক গ্রামবাসীদের তৎপরতা

সর্বোচ্চ সাজা সাত বছর

পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী মুকুল রোহতগির বক্তব্য অনুযায়ী, তার মক্কেলের বিরুদ্ধে অভিযোগের সর্বোচ্চ সাজা সাত বছর। তিনি ইতিমধ্যে দুই বছরের বেশি সময় জেলে কাটাচ্ছেন। উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর পার্থ সুপ্রিম কোর্টে জামিনের আবেদন করেন।দীর্ঘ আড়াই বছর আগে, ২০২২ সালের ২২ জুলাই নিয়োগ দুর্নীতির অভিযোগে ইডি দক্ষিণ কলকাতার নাকতলায় পার্থের বাড়িতে অভিযান চালায়। সেই সময় তল্লাশি এবং জিজ্ঞাসাবাদের পর পার্থকে গ্রেফতার করা হয়। ইডি পার্থর ‘ঘনিষ্ঠ’ হিসেবে পরিচিত অর্পিতার টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাটে হানা দেয়। টালিগঞ্জের ‘ডায়মন্ড সিটি’ আবাসনে অর্পিতার ফ্ল্যাট থেকে ২১ কোটি ৯০ লক্ষ টাকা নগদ উদ্ধার করে। পাশাপাশি, প্রচুর বিদেশি মুদ্রা ও সোনার গয়নাও উদ্ধার হয়।নিয়োগ দুর্নীতিতে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে ইডি ২৩ জুলাই পার্থ এবং অর্পিতাকে গ্রেফতার করে। এরপর ২৭ জুলাই বেলঘরিয়ার ‘ক্লাব টাউন হাইট্‌স’ আবাসনে অর্পিতার নামে থাকা দু’টি ফ্ল্যাটে অভিযান চালিয়ে মোট ২৭ কোটি ৯০ লক্ষ টাকা নগদ উদ্ধার করে। ইডি দাবি করে, অর্পিতার দু’টি ফ্ল্যাট থেকে মোট ৪৯ কোটি ৮০ লাখ টাকা নগদ এবং ৫ কোটি ৮ লাখ টাকার গয়না উদ্ধার করা হয়। সোনাদানা, ফ্ল্যাট এবং বাড়ি মিলিয়ে ৬০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়।

বেঙ্গালুরুর মাটিতে পাকিস্তানি পরিবারের গ্রেফতার,বানিয়েছে ভুয়ো পাসপোর্ট

এসএসসিতে নিয়োগের মামলায় সিবিআইও পরে পার্থ এবং অর্পিতাকে গ্রেফতার করে। বর্তমানে, প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত নতুন মামলায় পার্থকে গ্রেফতার করার সম্ভাবনা রয়েছে বলে সিবিআইয়ের একটি সূত্র জানিয়েছে। সোমবার, এই প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত ইডির মামলায় পার্থ এবং অর্পিতার শুনানি ছিল। মামলার ধারাবাহিকতায়, আদালতের পরবর্তী শুনানি সম্পর্কে সকলের নজর থাকবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর