bengaluru-pakistani-family-arrest-fake-passport

ব্যুরো নিউজ, ১ অক্টোবর :দশ বছর ধরে ভারতে বসবাসের পর, অবশেষে বেঙ্গালুরুর জিগানি এলাকা থেকে একটি পাকিস্তানি পরিবারকে গ্রেফতার করেছে পুলিশ। এই পরিবারের সদস্যদের মধ্যে একজন পাকিস্তানি নাগরিক, তার স্ত্রী, এবং শ্বশুর-শাশুড়ি অন্তর্ভুক্ত। তারা দীর্ঘদিন ধরে ভারতে কী উদ্দেশ্যে থাকছিল, সেই বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

 ভুলবশত গুলির ঘটনা বন্দুকবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি গোবিন্দা

ভারতে কী উদ্দেশ্যে থাকছিল তারা?

এটি একটি উদ্বেগজনক ঘটনা, কারণ এই পরিবার ভুয়ো পাসপোর্ট বানিয়ে ভারতে প্রবেশ করেছিল। কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বর এই ঘটনায় বিস্ময় প্রকাশ করে বলেছেন, ‘গত ১০ বছর ধরে তারা ভারতে রয়েছে, এবং গত এক বছর ধরে বেঙ্গালুরুর বাসিন্দা।’ তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা কেন তাদের সম্পর্কে আগে জানতে পারেনি, সেই প্রশ্নও তুলেছেন। পরমেশ্বরের বক্তব্য, ‘এতদিন ধরে তারা কোথায় ছিল, সে সম্পর্কে আমি কিছু বলতে পারি না, কিন্তু এত দীর্ঘ সময় ধরে তাদের খোঁজ পাওয়া গেল না কেন?’

ইস্টবেঙ্গলে নতুন অধ্যায় বিনো জর্জের অধীনে শুরু হল অনুশীলন

গ্রেফতারির পর বেঙ্গালুরুর গ্রামীণ এসপি সিকে বাবা জানান, ‘একটি মামলা দায়ের করে তদন্ত শুরু করা হয়েছে। ধৃতদের কাছ থেকে ভুয়ো ভারতীয় পাসপোর্ট উদ্ধার হয়েছে। সেই তথ্যগুলি খতিয়ে দেখা হচ্ছে।’ এই ঘটনার সঙ্গে সঙ্গে গত সপ্তাহে বেঙ্গালুরু থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব অসমের (ULFA) সঙ্গে সম্পর্কিত এক যুবককেও গ্রেফতার করা হয়।  যিনি ভুয়ো পরিচয়ে বেঙ্গালুরুতে বসবাস করছিল।

কলকাতা মেট্রোতে তরুণীর নাচের রিল ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুলেছে বিতর্কের ঝড় 

এখন প্রশ্ন উঠছে, কিভাবে এত দীর্ঘ সময় ধরে এভাবে একটি পরিবার ভুয়ো পাসপোর্ট ব্যবহার করে ভারতীয় নাগরিক হিসেবে থাকার সাহস করল? এই ঘটনা ভারতীয় নিরাপত্তা ব্যবস্থার উপরও এক কঠিন প্রশ্নচিহ্ন রেখে যাচ্ছে। পুলিশ প্রশাসন এই ঘটনার পিছনের রহস্য উদঘাটনে কাজ করে যাচ্ছে। আশা করা যাচ্ছে শীঘ্রই সত্যি উন্মোচিত হবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর