griezmann-retires-football-legacy

ব্যুরো নিউজ, ১ অক্টোবর :দুর্দান্ত কেরিয়ারে দুই বার বিশ্বকাপের ফাইনাল খেলার সম্মান পেয়েছেন ফ্রান্সের তারকা ফুটবলার আঁতোয়া গ্রিজম্যান। প্রথমবার তিনি বিশ্বকাপ জিতে এনে দেন ফ্রান্সকে। তবে পরবর্তী বার হেরে যান। মাত্র ৩৩ বছর বয়সে তিনি আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন। সোমবার, স্পেনের মাদ্রিদ ডার্বিতে খেলার পর তিনি এক ভিডিয়ো বার্তায় এই ঘোষণা করেন।

দুর্গাপুজোয় আয়ারল্যান্ডের আমন্ত্রণ: শিল্প ও সংস্কৃতির মিলন

কৃতিত্বের খাতা ভরালেন অসাধারণ খেলার মাধ্যমে

আধুনিক ফ্রান্সের ফুটবল দলে গ্রিজম্যানের ভূমিকা ছিল অসামান্য। তিনি জাতীয় দল, সমর্থক এবং সতীর্থদের প্রতি তার কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। গত এক দশকে ফ্রান্সের হয়ে ১৪৭টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নিয়ে ৪৪টি গোল করেছেন। তবে তার খেলার দক্ষতা শুধুমাত্র গোলসংখ্যার মধ্যে সীমাবদ্ধ নয়। তিনি ম্যাচ তৈরি করা এবং অক্লান্ত পরিশ্রমের জন্যও প্রসিদ্ধ।

২০১৮ সালে রাশিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপে ফাইনালে তার ভূমিকা ছিল অবিস্মরণীয়। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ৪-২ গোলে জয়লাভের ম্যাচে তিনি একটি গুরুত্বপূর্ণ গোল করেন। চারটি গোলের পাশাপাশি চারটি অ্যাসিস্ট করে পুরো টুর্নামেন্টে ৮টি গোলের অবদান রাখেন। জাতীয় দলের হয়ে ২০১৪ সালে অভিষেকের পর থেকে তিনি দিদিয়ের দেশঁর দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন।

শোকের ছায়ায় শুভদ্রা মুখোপাধ্যায়ের পরিবার

গ্রিজম্যান আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেও ক্লাব ফুটবলে খেলা চালিয়ে যাবেন। পেশাদার জীবনের বেশিরভাগ সময় কাটিয়েছেন আতলেতিকো মাদ্রিদে। মাঝে বার্সেলোনায় তিন বছর কাটানোর পর আবারও আতলেতিকোয় ফিরে এসেছেন। রবিবার রাতে মাদ্রিদ ডার্বিতেও তিনি মাঠে ছিলেন, যেখানে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।গ্রিজম্যানের বিদায় আন্তর্জাতিক ফুটবল জগতে এক নতুন অধ্যায়ের সূচনা করছে, এবং তিনি চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন তার অসাধারণ কৃতিত্বের জন্য।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর