women-t20-world-cup-harmanpreet-kaur-india

ব্যুরো নিউজ, ৩০ সেপ্টেম্বর :রোহিত শর্মার নেতৃত্বে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে। এবার সেই পথ অনুসরণ করতে চায় হরমনপ্রীত কৌরের টিম। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা এই প্রত্যাশায় দৃষ্টিপাত করেছেন। মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশে, কিন্তু নিরাপত্তার কারণে তা আরব আমিরাতে স্থানান্তরিত করা হয়েছে। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে দুবাই ও শারজাহতে।

চলতি বছরের দাদাসাহেব ফালকে পুরস্কার প্রাপ্তির স্বীকৃতি পাচ্ছেন মিঠুন চক্রবর্তী

প্রথম ওয়ার্ম আপ ম্যাচে অংশগ্রহণ

দুবাই পৌঁছে ভারতের মহিলা দল বেশ কিছুদিন প্রস্তুতি নিচ্ছে তারা। প্রথম ওয়ার্ম আপ ম্যাচেও অংশগ্রহণ করেছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেই ম্যাচে বড় ব্যবধানে জয়লাভ করে দল। এই জয় ভারতের জন্য নতুন আশা জাগিয়েছে। বিশেষ করে মিডল অর্ডারের জেমাইমা রডরিগজের হাফসেঞ্চুরি সহ।

পুজোতে বাংলা ছবির ত্রিমুখী যুদ্ধ: ‘বহুরূপী’, ‘টেক্কা’ ও ‘শাস্ত্রী’!

ম্যাচের শুরুতে ভারত ৮ উইকেটে ১৪১ রান তোলে। সেখানে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন অলরাউন্ডার হেইলি ম্যাথিউজ, যিনি ৪ উইকেট নেন। ভারতের দুই পেসার, রেনুকা সিং ঠাকুর ও পূজা বস্ত্রকারও দারুণ পারফরম্যান্স দেখান। পূজা ৪ ওভারে ২০ রান দিয়ে ৩ উইকেট নেন এবং রেনুকা ১৫ রান দিয়ে ১ উইকেট নিয়ে দলের জন্য বড় সাহায্য করেন।

প্রথমবার বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পাওয়া লেগ স্পিনার আশা শোভানা ৩ ওভারে মাত্র ৭ রান দিয়ে ১ উইকেট নেন, যা দলের জন্য একটি বড় পজিটিভ সাইন।

 ‘গো ব্যাক কার্লেস’ এই স্লোগান কি তাকে দল ছাড়তে বাধ্য করলেন

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে রয়েছেন হরমনপ্রীত কৌর, স্মৃতি মান্ধানা, শেফালি ভার্মা, দীপ্তি শর্মা, জেমাইমা রডরিগজ, রিচা ঘোষ, যস্তিকা ভাটিয়া, পূজা বস্ত্রকার, অরুন্ধতী রেড্ডি, রেনুকা সিং ঠাকুর, দয়ালান হেমলতা, আশা শোভানা, রাধা যাদব, শ্রেয়াঙ্কা পাটিল এবং সজনা সজীবন।এখন দেখার বিষয় যে হরমনপ্রীত কৌরের নেতৃত্বে ভারতীয় মহিলা দল বিশ্বকাপে কেমন পারফরম্যান্স করে। নতুন করে তারা ইতিহাস গড়তে সক্ষম হয় কিনা।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর