memari-road-repair-protest

ব্যুরো নিউজ,২৮ সেপ্টেম্বর:পূর্ব বর্ধমানের মেমারি থানায় গ্রামবাসীদের অবরোধ ও বিক্ষোভের ফলে অবশেষে শুরু হল রাস্তার সংস্কার। দীর্ঘদিন ধরে জলকাদা ভর্তি খারাপ রাস্তা নিয়ে সমস্যায় ছিলেন স্থানীয়রা। বারবার প্রশাসনের কাছে আবেদন করেও কাজ হয়নি। কিন্তু এক দিনের বিক্ষোভে টনক নড়েছে প্রশাসনের।

সাগর দত্ত মেডিক্যাল কলেজে নতুন করে উত্তেজনাঃরোগী মৃত্যুর অভিযোগ

রাস্তায় যান চলাচল বন্ধ

বৃহস্পতিবার, রাস্তা সংস্কারের দাবিতে গ্রামবাসীরা রাস্তায় যান চলাচল বন্ধ করে দেন। তখন স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে আসেন এবং তাদের কাদাজলে হাঁটতে বাধ্য করা হয়। বিক্ষুব্ধ গ্রামবাসীরা জানান, তারা স্থানীয় পঞ্চায়েতের প্রধান ও অন্যান্য কর্মকর্তাদের কাছ থেকে রাস্তার সংস্কারের প্রতিশ্রুতি নেন। এরপরই শুক্রবার সকালে প্রশাসন কাজ শুরু করে।নবস্থা-১ গ্রাম পঞ্চায়েতের বেগুট গ্রামের বাসিন্দারা অভিযোগ করেছিলেন, দীর্ঘদিন ধরে রাস্তার অবস্থা খারাপ থাকার কারণে তারা অসুবিধায় ছিলেন। তারা জানান, পঞ্চায়েত এবং বিডিওদের কাছে অনেকবার বিষয়টি জানিয়েও কোনো ফল হয়নি। তাই তারা ক্ষুব্ধ হয়ে বৃহস্পতিবার পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে দেন এবং রাস্তায় গাছের গুঁড়ি ফেলে বর্ধমান-কালনা রোড অবরোধ করেন।অবরোধের পর প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের ক্ষোভের মুখোমুখি হন। অবশেষে শুক্রবার সকালে রাস্তা সংস্কারের কাজ শুরু হয়, যা দেখে গ্রামবাসীরা খুশি হন। স্থানীয় বাসিন্দা তুহিন হাটি, সজল দত্ত এবং কল্যাণ হাজরা বলেন, “আমরা বারবার আবেদন করেছি, কিন্তু শুধু প্রতিশ্রুতি পেয়েছি।কোন কাজ হয়নি। অবশেষে কাজ হচ্ছে।”

উৎসবের সময়ে সন্ত্রাসবাদী হামলার শঙ্কা

বর্ধমান-২ গ্রাম পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ পরেশ কাহার গ্রামবাসীদের দাবি ন্যায্য বলে স্বীকার করেছেন। তিনি জানান, ফান্ডের অভাবে কাজ শুরু করতে বিলম্ব হয়েছিল। পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শ্যামাপ্রসন্ন লোহার জানিয়েছেন, বৃষ্টির কারণে কাজ আটকে ছিল, কিন্তু সংস্কারের প্রয়োজনীয় রাস্তার কাজ শুরু হচ্ছে।এমন পরিস্থিতিতে গ্রামবাসীরা মনে করছেন, তাদের ঐক্য এবং আন্দোলনই প্রশাসনের টনক নড়িয়েছে। এখন তারা আশাবাদী, যে এই সংস্কারের ফলে তাদের যাতায়াতের সমস্যা সমাধান হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর