ranveer-allahbadia-youtube-channel-hack

ব্যুরো নিউজ,২৭ সেপ্টেম্বর:জনপ্রিয় এবং প্রভাবশালী ইউটিউবার রণবীর আল্লাহবাদিয়া সম্প্রতি একটি বড় সাইবার আক্রমণের শিকার হয়েছেন। এই হামলার ফলে তার দুটি ইউটিউব চ্যানেল হ্যাক করা হয়েছে এবং নতুন করে ‘টেসলা’ নামকরণ করা হয়েছে। হ্যাকাররা উভয় চ্যানেলের সমস্ত ভিডিও মুছে ফেলেছে।

প্রতারণার অভিযোগ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কার্যালয়ে

দর্শকদের সামনে কি আসছে?

হ্যাকাররা  প্রতারণামূলক লাইভস্ট্রিম ব্যবহার করে ইউটিউব চ্যানেলগুলো নিয়ন্ত্রণে রেখেছে। এই লাইভস্ট্রিমে একটি AI-নির্মিত এলন মাস্কের অবতার দর্শকদের সামনে আসছে এবং তাদের রিটার্ন দ্বিগুণ করার মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ক্রিপ্টোকারেন্সি বিনিয়োগ করার জন্য আহ্বান জানাচ্ছে। অবতারটি দর্শকদের একটি QR কোড স্ক্যান করতে বলছে এবং একটি সন্দেহজনক ওয়েবসাইট, elonweb.net-এ বিটকয়েন বা Ethereum জমা দেওয়ার নির্দেশ দিচ্ছে। এই কৌশলটি একটি পরিচিত ‘বিটকয়েন ডাবলিং’ কেলেঙ্কারি, যা সাধারণত হাই-প্রোফাইল ইউটিউব চ্যানেলগুলির বিরুদ্ধে ব্যবহার করা হয়।এই ঘটনার পর ইউটিউব থেকে জানানো হয়েছে যে, রণবীরের চ্যানেল মুছে ফেলা হয়েছে। যখন ইউটিউবের মাধ্যমে চ্যানেলগুলো অনুসন্ধান করা হয়েছে, তখন একটি বার্তা প্রদর্শিত হয়েছে, যা জানাচ্ছে, ‘এই পৃষ্ঠাটি উপলব্ধ নয়। দুঃখিত, অন্য কিছু খোঁজার চেষ্টা করুন।’এখনো পর্যন্ত রণবীর আল্লাহবাদিয়া হ্যাক সম্পর্কে কোনও আনুষ্ঠানিক বিবৃতি প্রকাশ করেননি। তার শেষ পোস্টটি X-এ (পূর্বে টুইটার) ১৪ ঘণ্টা আগে শেয়ার করা হয়েছে, যা তার সাম্প্রদায়িক সম্প্রীতির পডকাস্টের একটি ছোট ভিডিও।

রানের খিদে বাড়ছে রোহিত বিরাটের ,সাবধান বাংলাদেশ

এদিকে, রণবীরের ইউটিউব চ্যানেল ‘দ্য রণবীর শো’ এপ্রিল থেকে AJIO-এর সঙ্গে একটি ব্র্যান্ড অংশীদারিত্বে কাজ করছে। এই শোটি খেলাধুলা, বিনোদন, ফ্যাশন, OTT এবং আধ্যাত্মিকতা সহ বিভিন্ন ঘরানার সেরা সাফল্যের গল্পগুলি তুলে ধরে। প্রতিটি পর্বের জন্য AJIO রণবীরের লুক তৈরি করে, যা অতিথির ব্যক্তিত্ব এবং গল্পের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।এই সাইবার হামলার ঘটনা শুধু রণবীরের জন্য নয়, বরং ইউটিউবের সমস্ত কনটেন্ট ক্রিয়েটরের জন্য একটি সতর্কতা। সাইবার নিরাপত্তার প্রতি সচেতন থাকা অত্যন্ত জরুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর