bangladesh-hindu-protests-kanpur

ব্যুরো নিউজ,২৭ সেপ্টেম্বর:বাংলাদেশে শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে হিন্দুদের ওপর অত্যাচারের অভিযোগ সামনে এসেছে। এই পরিস্থিতির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে কানপুরে রাস্তায় নেমেছে বিশ্ব হিন্দু পরিষদ। তারা ভারত-বাংলাদেশের মধ্যে চলমান টেস্ট ম্যাচের সময় বাংলাদেশের পতাকা পুড়িয়ে প্রতিবাদ জানায়। কানপুরের গ্রিনপার্ক স্টেডিয়ামে যখন ভারত এবং বাংলাদেশের টেস্ট ম্যাচ চলছে, সেই সময় বিশ্ব হিন্দু পরিষদের সদস্যরা স্লোগান দেয় “জয় শ্রীরাম” এবং পাঠ করেন “হনুমান চালিশা”।

তেলেঙ্গানা ডেপুটি সিএমের বাড়িতে চুরিঃকর্মচারীদের উপর সন্দেহ

কর্মী-সমর্থকরা পদযাত্রা করেন

বিক্ষোভের সূচনা হয় মূলগঞ্জ থেকে, যেখানে বিশ্ব হিন্দু পরিষদের কর্মী-সমর্থকরা পদযাত্রা শুরু করেন। তাদের প্রতিবাদ কানপুরের সদ্ভাবনা চৌকির কাছে পৌঁছানোর পর পুলিশ তাদের আটক করে এবং ধস্তাধস্তির পরিস্থিতি সৃষ্টি হয়। পুলিশ লাঠিচার্জ করে বিক্ষোভকারীদের ওপর, কিন্তু বিক্ষোভকারীরা দৃঢ়ভাবে তাদের দাবি তুলে ধরে।বিশ্ব হিন্দু পরিষদের সদস্যরা অভিযোগ করেন যে, বাংলাদেশে হিন্দুদের বিরুদ্ধে অমানবিক আচরণ চলছে। তারা বলেন, “যে দেশে হিন্দুদের প্রতি এমন অবহেলা করা হয়, সেই দেশের সঙ্গে খেলা মানে এই ঘটনার প্রতি চুপ করে থাকা।” এই অবস্থায় তারা সরকারের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছে, যাতে হিন্দুদের বিরুদ্ধে অত্যাচার বন্ধ হয়।এর আগে, দুর্গাপুজোর সময়ও হিন্দুদের বিরুদ্ধে হুমকির অভিযোগ উঠেছে। ৫ অগস্ট শেখ হাসিনার সরকার পতনের পর থেকে হিন্দুদের উপর অত্যাচারের ঘটনা বেড়েছে। ঢাকার উত্তরায় সম্প্রতি একটি মিছিল বের করে দাবি করা হয়েছে যে, সেখানে দুর্গাপুজো করা যাবে না।

সুস্থ জীবনযাপনের সঙ্গী হতে পারে আপনার বাড়ির পোষ্য প্রাণীটি ! জানেন কি

এছাড়া, রংপুরের একটি স্কুলে হিন্দু ছাত্রীদের হিজাব পরার জন্য চাপ দেওয়ার অভিযোগও উঠে এসেছে। এ ঘটনায় সংশ্লিষ্ট দু’জন শিক্ষককে সাসপেন্ড করা হয়েছে।বাংলাদেশে হিন্দুদের উপর চলমান অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদের আওয়াজ ক্রমশ জোরদার হচ্ছে। কানপুরের এই প্রতিবাদ এক নতুন মাত্রা যোগ করেছে।

[slug: bangladesh-hindu-protests-kanpur

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর