junior-doctors-gathering-sskm

ব্যুরো নিউজ,২৭ সেপ্টেম্বর:এবার গণকনভেনশনে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। এসএসকেএম হাসপাতালের অডিটোরিয়ামে আজ শুক্রবার অনুষ্ঠিত হবে এই কনভেনশন। স্বাস্থ্যভবনের সামনে দীর্ঘ সময় ধরে চলা অবস্থান বিক্ষোভ কর্মসূচি থেকে তারা সরে এসেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকও করেছেন,তবুও আন্দোলন একেবারে থেমে যায়নি। বরং নতুন করে আন্দোলনের রূপরেখা তৈরি করতে চলেছেন তারা।

প্রেমের চাপ কি কখনও আইন ভাঙার কারণ হতে পারে?

জুনিয়র চিকিৎসকদের জন্য

এই গণকনভেনশনটি মূলত রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজের জুনিয়র চিকিৎসকদের জন্য। বিভিন্ন চিকিৎসক, বিশিষ্টজন, এবং প্রতিবাদ আন্দোলনে সমর্থনকারী সিনিয়র ডাক্তাররাও উপস্থিত থাকবেন। জুনিয়র ডাক্তাররা তাদের আন্দোলনের পাঁচ দফা দাবি নিয়ে আগেই মাঠে নেমেছিলেন, এবং তারা তাদের অবস্থান আরও শক্তিশালী করতে চান।গণকনভেনশনের স্থান নিয়ে কিছুদিন আগে বিভ্রান্তি ছিল, কিন্তু এখন এটি স্থির হয়েছে হাসপাতালের আউটডোরে অনুষ্ঠিত হবে। জুনিয়র ডাক্তাররা আলোচনা করবেন কীভাবে রাজ্যের হাসপাতালগুলিতে বিদ্যমান থ্রেট কালচারের বিরুদ্ধে লড়াই করতে হবে। তারা বারবার দাবি করেছেন, রাজ্যের একাধিক হাসপাতালে এই হুমকি সংস্কৃতি চলছে এবং ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে চিকিৎসকদের দাবিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে।অন্যদিকে, জুনিয়র ডাক্তারদের দীর্ঘ কর্মবিরতির পর আন্দোলনের ধারায় ফেরার জন্য প্রস্তুতি নেওয়া হয়েছে। তারা মূলত সরকারের দেওয়া প্রতিশ্রুতিগুলি কতটা পালন করা হয়েছে তা নিয়ে আলোচনা করবেন। আন্দোলন থেকে সরে না এসে, তারা পুনরায় তাদের দাবিগুলো সামনে নিয়ে আসার চেষ্টা করছেন।

আরজি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুন, বিজেপি বিধায়কের বিস্ফোরক মন্তব্য

শুক্রবার বিকাল ৪টে থেকে এই কর্মসূচি শুরু হবে। জুনিয়র ডাক্তারদের মধ্যে একতা ও দৃঢ়তা বজায় রাখতে তারা কাজ করছেন এবং সিনিয়র চিকিৎসকদের সমর্থনও পাচ্ছেন। গণকনভেনশনটিতে উপস্থিত থাকবেন বিভিন্ন সেলিব্রিটি এবং চিকিৎসকরা।উল্লেখযোগ্য যে, জুনিয়র ডাক্তাররা ধনধান্য স্টেডিয়ামসহ বিভিন্ন জায়গায় কনভেনশন করার চেষ্টা করেছিলেন, কিন্তু অনুমতি না পাওয়ায় শেষমেশ এসএসকেএমের অডিটোরিয়ামে আয়োজন করতে হচ্ছে। এই গণকনভেনশন একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ, যা চিকিৎসকদের অধিকার এবং সুরক্ষার দাবিকে আরও জোরালো করে তুলবে।

[slug: junior-doctors-gathering-sskm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর