panskura-flood-recovery-ndrf

ব্যুরো নিউজ, ২৭ সেপ্টেম্বর :পাঁশকুড়ার পুরুষোত্তমপুর এলাকায় আবারও আতঙ্ক ছড়াচ্ছে। নদী বাঁধ ভেঙে প্রবাহিত হচ্ছে বিপুল পরিমাণ জল, ফলে এলাকা আবারও জলবন্দি হয়ে পড়েছে। উদ্ধারকার্যে সক্রিয় হয়ে উঠেছে এন ডি আর এফ টিম। ঘূর্ণাবর্ত ও অক্ষরেখার প্রভাবে আগামী দিনে ভারী বৃষ্টির আশঙ্কা তৈরি হয়েছে, যা পুজোর মুখে দুর্যোগের ভয়াবহতার ইঙ্গিত করছে।

বন্যার ফলে সবজি ও ফুলের দাম হুহু করে বাড়ছে

পাঁশকুড়ায় ফের আতঙ্ক

আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় অতি ভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। বিশেষজ্ঞরা একদিনে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছেন। কলকাতা-সহ ১০টি জেলায় ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কতাও জারি করা হয়েছে। বৃহস্পতিবারও দক্ষিণবঙ্গের চার জেলায় ভারী বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে।

পোলেরহাটে মদের আসরে হিংসা,গণপিটুনি ও অগ্নিসংযোগের অভিযোগ

এই পরিস্থিতিতে পাঁশকুড়াবাসীদের আতঙ্ক আরও বাড়ছে। বৃষ্টির ফলে নদীর জল বেড়ে গেছে, যা পূর্বে কিছুটা কমে গিয়েছিল। গত কয়েকদিন ধরে নদী বাঁধে আশ্রয় নেওয়া স্থানীয় বাসিন্দারা বাড়ি ফিরতে শুরু করেছিল। কিন্তু নতুন করে বাঁধ ভাঙার ফলে তাদের এই আশা আবার ভেঙে গেল।

গড় পুরুষোত্তমপুর এলাকায় ভেঙে যাওয়া বাঁধ দিয়ে প্রচুর জল ঢুকে পড়েছে, যা এলাকার একতলা বাড়িগুলোকেও ডুবিয়ে দিয়েছে। গত আট দিন ধরে নদী বাঁধে আশ্রয় নিয়েছে এলাকাবাসীরা। এমন অবস্থায় এন ডি আর এফ এর উদ্ধারকারী দল পুনরায় পাঁশকুড়ার গড় এলাকায় উপস্থিত হয়ে উদ্ধার কাজ শুরু করেছে। এই সংকটময় পরিস্থিতিতে দ্রুত ব্যবস্থা নেওয়া জরুরি বলে মনে করছেন স্থানীয় বাসিন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর